চুক্তির বাইরের ক্রিকেটারদের 'হাতখরচ' দিচ্ছে বিসিবি

প্রকাশ: ২৮ মার্চ ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বাংলাদেশে বন্ধ আছে সব ধরণের খেলা-ধুলো। একটা করে ম্যাচ হওয়ার পরে বন্ধ হয়ে গেছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের চলতি আসর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাই কেন্দ্রিয় চুক্তি ও প্রথম শ্রেণির ক্রিকেটের চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের খরচের জন্য অর্থ দিচ্ছে।

শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এ ঘোষণা দেন। বিসিবির কেন্দ্রিয় চুক্তিতে থাকা এবং প্রথম শ্রেণির ক্রিকেটার হিসেবে বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ থাকা ক্রিকেটারদের বাইরে যারা প্রিমিয়ার লিগে ছিলেন তাদের  ৩০ হাজার করে টাকা দেবে বিসিবি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে বিসিবি। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, 'টুর্নামেন্টটি বলতে গেলে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে। এই সময় যে সকল ক্রিকেটার বিসিবির চুক্তিতে নেই তারা আর্থিক সংকটে পড়তে পারে। কারণ তারা কেবল লিগ খেলার জন্যই ক্লাবের কাছ থেকে অর্থ পেয়ে থাকে। লিগ বন্ধ থাকায় তাদেরকে এই অর্থ সহায়তা দেওয়া হচ্ছে।'

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ২০১৯-২০ শুরু হলেও কেবল একটি রাউন্ড সম্পন্ন হয়। এরপর যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দেশে সব ধরণের খেলা-ধুলা বন্ধ ঘোষণা করলে ১৯ মার্চ লিগ স্থগিত হয়ে যায় লিগ। খেলা না থাকায় ক্রিকেটাররা এই সময়ে ঘরে সময় কাটাচ্ছেন। ফিটনেস নিয়ে কাজ করছেন অনেকে।