বেতনের ৯০ ভাগই ছেড়ে দিচ্ছেন জুভ ফুটবলাররা

প্রকাশ: ২৯ মার্চ ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: গোল

ছবি: গোল

করোনাভাইরাসের কারণে ফুটবল বন্ধ আছে। অন্যান্য লিগের মতো সিরি আর'র দলগুলোও আছে আর্থিক ক্ষতির শঙ্কায়। জুভেন্টাসের যেমন টিভি শর্ত, টিকিট বিক্রি থেকে আয় বন্ধ হয়ে গেছে। ক্লাবের এমন খারাপ সময়ে এগিয়ে এসেছেন দলটির ফুটবলাররা। ক্লাবের সঙ্গে আলোচনা করে প্রথম দলের ফুটবলার এবং কোচিং স্টাফরা বেতনের ৯০ ভাগ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এতে জুভেন্টাসের প্রায় ৯০ মিলিয়ন ইউরো খরচা বেচে যাবে। রোনালদো-কিয়েল্লিনিরা মার্চ, এপ্রিল, মে ও জুন এই চার মাস তাদের বেতনের ৯০ ভাগ আপাতত ছেড়ে দেওয়ার জন্য ক্লাবের সঙ্গে আলোচনা করে সম্মত হয়েছেন। জুভেন্টাস অধিনায়ক জর্জিও কিয়েল্লিনি বেতন কাটার প্রস্তাবে সাড়া দিয়ে আশা ব্যক্ত করেছেন, বৈশ্বিক এই সংকটে দলের সবাই ক্লাবের পাশে দাঁড়াবেন।

জুভেন্টাস তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানিয়েছে, 'জুভেন্টাস ফুটবল ক্লাব ঘোষণা করছে যে বৈশ্বিক এই স্বাস্থ্য সংকটে ক্লাবের সকল ফুটবল কার্যক্রম বন্ধ থাকায় প্রথম দলের ফুটবলারদের সঙ্গে মতৈক্যে পৌঁছেছে যে, চলতি মৌসুমে ক্লাবকে ক্ষতিপূরণ হিসেবে তাদের বেতনের অংশ দিয়ে দেবেন।'

খেলোয়াড়রা  মার্চ, এপ্রিল, মে ও জুনের বেতন থেকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে সম্মত হয়েছে। ওই বেতন থেকে ২০১৯-২০ মৌসুমে ক্লাবের ৯০ মিলিয়ন ইউরো অর্থ বেচে যাবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। জানানো হেয়েছে, 'চলতি মৌসুমের ম্যাচগুলো পুনঃরায় শুরু হলে, ক্লাব ফুটবলার এবং কোচদের সঙ্গে নতুন করে বেতনের বিষয়ে চুক্তি করবে।' পাশে দাঁড়ানোর জন্য ক্লাবের পক্ষ থেকে ফুটবলারদের ধন্যবাদ জানায় জুভেন্টাস।