ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

এক কোটি রুপি ও বেতন অনুদান গম্ভীরের

এক কোটি রুপি ও বেতন অনুদান গম্ভীরের

ছবি: গেটি

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২০ | ০৬:৩৭

তিন সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা হয়েছে ভারত। এই সময়ে স্বাভাবিকভাবেই দুর্দশা ভোগ করছেন দরিদ্র মানুষের। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাই পিএম কেয়ারসে (পিএম নাগরিক সহায়তা ও জরুরি ত্রাণ ফান্ড) দেশের ধনী নাগরিকদের অনুদান দেওয়ার আহ্বান জানিয়েছেন।

এছাড়া ওই কেয়ারসে সহায়তা করার জন্য খোলা হয়েছে এমপিএলএডি বা এমপি লোকাল এরিয়া ডেভেলপমেন্ট নামে একটি ফান্ড। বিজেপির টিকেটে এমপি হওয়া গৌতম গম্ভীর ওই এমপিএলএডি ফান্ডে এক কোটি রুপি ও এক মাসের বেতন অনুদান হিসেবে দিয়েছেন। এর আগে তিনি স্বাস্থ্য সেবা কর্মীদের উপকরণ সরবরাহের জন্য ৫০ লাখ ‍ রুপি অনুদান হিসেবে দেন।

গম্ভীর বলেন, ‘করোনাভাইরাস মোকাবেলায় আমাদের যার যা সম্বল তাই নিয়ে এগিয়ে আসার এটাই সময়। ত্রাণ সহায়তার জন্য আমি এমপিএলএডি ফান্ডে এক কোটি রুপি অনুদান হিসেবে দিচ্ছি। এছাড়া কেন্দ্রিয় ত্রাণ ফান্ডে আমার এক মাসের বেতন অনুদান হিসেবে দেব।’

এর আগে ভারতের সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি করোনা মোকাবেলায় অনুদান দিয়েছেন। সুরেশ রায়না, আজিঙ্গা রাহানেরা এগিয়ে এসেছেন করোনা মোকাবেলায়। ১৬ বছরের ক্রিকেটার রিচা ঘোষ এক লাখ রুপি অনুদান দিয়ে নজির গড়েছেন। তবে শনিবার মোদির খোলা ফান্ডে বড় অনুদান গেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। বিশ্বের সবচেয়ে ধোনি এই বোর্ড করোনা মোকাবেলায় সরকারকে ৫১ কোটি রুপি অনুদান দিয়েছে।

আরও পড়ুন

×