চেলসি অধ্যায়ের শেষ দেখছেন উইলিয়ান

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: গোল

ছবি: গোল

দুই মৌসুম ধরে ব্রাজিল মিডফিল্ডার উইলিয়ানকে বার্সেলোনা দলে নিতে চায় বলে গুঞ্জন বেরিয়েছে।  কিন্তু চেলসি ছেড়ে যাননি তিনি। তবে এবার চেলসি অধ্যায় শেষ করতে চলেছেন ২০১৩ মৌসুমে প্রিমিয়ার লিগে যোগ দেওয়া এই তারকা। তবে চেলসির হয়ে হোসে মরিনহো ও অ্যান্তোনিও কন্তের অধীনে লিগ জয়ী এই তারকার ইউরোপেই থাকছেন।

তাকে দলে নিতে চান সাবেক দুই কোচ টটেনহ্যামের মরিনহো ও জুভেন্টাসের মাউরিসিও সারি। ওদিকে পিএসজি ব্রাজিল এই অ্যাটাকারের দিকে চোখ রাখছে। বার্সেলোনা তো আছেই। উইলিয়ান হয়তো ইউরোপের শীর্ষ পর্যায়ের এই ক্লাবের কোন একটি বেছে নেবেন। কারণ তিনি জানিয়ে দিয়েছেন, চলতি মৌসুমে চেলসির সঙ্গে শেষ হওয়া চুক্তি আর নবায়ন করছেন না।

৩১ বছর বয়সী উইলিয়ান বলেন, 'চেলসির হয়ে দারুণ কিছু সময় কাটিয়েছি। এখানকার ভক্ত এবং যাদের সঙ্গে খেলেছি বা কাজ করেছি তারা আমার খুবই প্রিয়। এখানে আমি অনেকটা স্থায়ী হয়ে গিয়েছিলাম। তবে সবাই জানেন, আমার চেলসির সঙ্গে আর কয়েক মাস চুক্তি আছে এবং এটা বাড়ার সম্ভাবনা কম। চেলসি আমাকে দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়েছিল। আমি চেয়েছিলাম তিন বছরের চুক্তি।তারপরে আর কথা এগোয়নি। আমার চুক্তি নবায়ন করার সম্ভাবনা তাই কম।'

উইলিয়ানের হাতে বড় বড় ক্লাবের প্রস্তাব থাকলেও সাওপাওলো জন্ম নেওয়া এই ব্রাজিলিয়ান  শুরুর ক্লাব করিস্থিয়ানে ফিরতে পারেন বলেও গুঞ্জন। তবে তিনি জানিয়েছেন ইউরোপই এখনও তার প্রথম পছন্দ, 'চেলসির সঙ্গে খুব বেশি আলোচনা হয়নি। তারা আমাকে বলেছে, তিন বছরের চুক্তি অসম্ভব। যদিও এখনও মনে হচ্ছে কিছুই অসম্ভব না। ভবিষ্যতে তাই কি হবে আমি জানি না। আমি শুধু বলতে পারি, আমার চুক্তি শেষ হচ্ছে তাই যেকোন ক্লাবের সঙ্গে আলোচনা করতি পারি।'

তিনি জানান, এখনই ব্রাজিলে ফিরে যাওয়ার কথা ভাবছেন না। কারণ এখনও তিনি ফুরিয়ে যাননি। আরও অন্তত কয়েক বছর ইউরোপের সর্বোচ্চ পর্যায়ের ক্লাবে খেলার সামর্থ্য আছে বলে উল্লেখ করেন তিনি। তবে ব্রাজিলে ফিরে গেলে তিনি করিস্থিয়ানে খেলবেন বলে জানান। কারণ করিস্থিয়ানের সঙ্গে তার সম্পর্কটা এখনও দারুণ। ২০০৬-০৭ মৌসুমে এই ক্লাবে ২০ ম্যাচ খেলেন উইলিয়ান। এরপর শাখতার দোনেস্কে কাটান ছয় বছর।