বৈশ্বিক ফুটবল অঙ্গনে নেইমার খুবই আলোচিত নাম। পারফরম্যান্স দিয়ে তো বটেই তিনি ইনজুরি, দলবদলের গুঞ্জনসহ নানা কারণে সংবাদ মাধ্যমের আলোচনায় থাকেন। নতুন মৌসুম শুরুর আগে যেমন বার্সায় আসা নিয়ে ইউরোপের ফুটবলের বাজার এবং সংবাদ মাধ্যম গরম করে রেখেছিলেন তিনি। আগামী মৌসুমেও তার বার্সায় আসা নিয়ে চলছে নানান গুঞ্জন।

নেইমারের কারণে তার বাবাও মাঝে মধ্যেই চলে আসেন আলোচনায়। নেইমারের এজেন্ট তার বাবা। ব্রাজিলের ক্লাব থেকে বার্সেলোনায় আসা, সেখানকার আর্থিক ব্যাপার দেখা। এরপর নেইমারের পিএসজি যাওয়া, আবার বার্সায় আসার আলোচনাগুলো তার বাবাই চালিয়ে নিচ্ছেন। এমনকি বার্সার বিরুদ্ধে যে মামলা সেটাও নেইমার তার বাবার পরামর্শে করেছেন বলে মনে করা হয়। নেইমারও না-কি বাবার কথার খুব গুরুত্ব দেন।

নেইমারের বাবা এবংবোনের পরে এবার আলোচনায় নেইমারের মা নাদাইন কনকালভেস। ৫২ বছর বয়সী এই নারী নতুন করে প্রেম করছের। তাও আবার ২২ বছরের এক তরুণের সঙ্গে। যে কি-না বয়সে নেইমারের চেয়েও বয়সে ছোট। তারা ডেটিংও করছেন। ওই তরুণের নাম থিয়াগো রামোস। কিছুদিন ফুটবলও খেলেছেন তিনি। মায়ের এই প্রেমে সায় আছে নেইমারের।

পিএসজি ফরোয়ার্ড নেইমার সামাজিক যোগাযোগ মাধ্যম লিখেছেন, 'মা তোমাকে ভালোবাসি। তুমি ভালো থাকো।' নেইমারের মা যে প্রেমটা চুপি চুপি করছেন তা কিন্তু না। প্রেমিকের সঙ্গে তাদের একটি ছবিও ইনস্টাগ্রামে পোস্ট করেছেন নেইমারের মা  নাদাইন কনভালভেস।