করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও ফুটবলের দলবদলের গুঞ্জন থেমে নেই। আর দলবদলের বাজারে আলোচিত নাম বার্সেলোনা। এরই মধ্যে কিকে সেতিয়েন জানিয়ে দিয়েছেন, কুতিনহো বায়ার্ন থেকে ধারের মেয়াদ শেষ করে আবার বার্সায় ফিরলে তাকে স্বাগত জানাবেন তিনি।

আবার রাকিটিচকে ক্লাব ছাড়তে বলা হয়েছে এমন গুঞ্জনও উড়িয়ে দিয়েছেন তিনি। ওদিকে নেইমার এবং লওতারো মার্টিনেজের মধ্যে একজনকে বেছে নেওয়ার সুযোগ নেই বলেও মন্তব্য করেছেন। দু’জনকেই চায় তার। তবে বাস্তবতা অতো সময় নয় বলেও উল্লেখ করেন রিয়াল বেটিসের সাবেক এই কোচ।

স্প্যানিশ রেডিও কাতালুনিয়া জানিয়েছে, গ্রীষ্মকালীন দলবদলের বাজারে নেইমারকে দলে আনার গুঞ্জন উড়িয়ে দিয়েছে বার্সা। নেইমারকে কাতালানরা দলে চায়। কিন্তু করোনার কারণে ক্লাবগুলো যে আর্থিক ক্ষতির ‍মুখে পড়বে তাতে সামনের দলবদলের মৌসুমে নেইমারকে ক্যাম্প ন্যুতে ফেরানো সম্ভব হবে না। তাকে আরও অপেক্ষা করতে হবে।

চলতি মৌসুমে লওতারো মার্টিনেজ ও নেইমারকে দলে আনার চেষ্টা করছে বার্সা। তবে নেইমারকে আনতে না পারলে সেক্ষেত্রে ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার মার্টিনেজে ঝুঁকতে পারে বার্সেলোনা। সেই ইঙ্গিত দিয়েছেন বার্সা কোচ সেতিয়েন।

তিনি বলেন, ‘তারা দু’জনই দারুণ ফুটবলার। তাদের আমি কেন পছন্দ করবো না। কিন্তু আপনাকে মাথায় রাখতে হবে, কোনটা আপনার জন্য সম্ভব আর কোনটা সম্ভব নয়। আমরা জানি যে, তাদের মতো ফুটবলারকে দলে ভেড়াতে অনেক অর্থ খরচা করতে হয়। অনেক সময় অর্থ দিয়েও তাদের পাওয়া সহজ নয়।’