শ্রীলংকাকে বিশ্বকাপ জেতাতো। বাংলাদেশকে বড় দলের বিপক্ষে জিততে শেখানো। পাকিস্তান ও জিম্বাবুয়ে  ক্রিকেট দলের দায়িত্ব পালন করা কোচ এবার রঞ্জি ট্রফির দলের দায়িত্ব নিলেন। ডেভ হোয়াইটমোরকে দুই বছরের জন্য রঞ্জির দল বারোদার কোচ এবং বারোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের (বিসিএ) পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

রোববার বিসিএ সেক্রেটারি অজিত লিলা বিষয়টি নিশ্চিত করে সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, হোয়াইটমোর রঞ্জি ট্রফির দলের কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন। এছাড়া দুই বছরের জন্য পরিচালকের দায়িত্বও পালন করবেন। তিনি বারোদার অনূর্ধ্ব-২৩, অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-১৬ দলের দেখভাল করবেন।

হোয়াইটমোর কেরালার রঞ্জি দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার অধীনে ২০১৭-১৮ মৌসুমে প্রথমবার কেরালা রঞ্জি ট্রফিতে কোয়ার্টারফাইনালে ওঠে। এরপর সেমিফাইনালেও যায় তার দল। দায়িত্ব নিয়ে ওটাই ছিল কেরালায় হোয়াইটমোরের প্রথম মৌসুম। তবে তিন মৌসুম ওই দলের দায়িত্ব পালন করার পর সর্বশেষ মৌসুমে কেরালা গ্রুপ পর্বে বিদায় নেওয়ায় দায়িত্ব ছেড়ে দেন তিনি।

হোয়াইটমোরের হাত ধরে শ্রীলংকা ১৯৯৬ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এরপর ২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্বে ছিলেন হোয়াইটমোর। তার অধীনে ২০০৭ বিশ্বকাপে ভারত-দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে প্রথমবার সুপার এইটে ওঠে বাংলাদেশ। ২০০৫ সালে টেস্টে প্রথম জয়ও তার অধীনে। এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে জয়টাও এসেছে এই অস্ট্রেলিয়ানের মেয়াদে। বাংলাদেশের পর ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত তিনি পাকিস্তানের এবং পরে নয় মাস জিম্বাবুয়ের কোচ হিসেবে কাজ করেছেন।