নেইমার-মার্টিনেজ নয়, বার্সা আছে অন্য চিন্তায়

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

পিএসজি যাওয়ার পর তিন মৌসুম কোন চুক্তি করেননি নেইমার। ফিফা তাই তার দলবদলের দাম কমিয়ে দিয়েছে। চলতি মৌসুমের শুরুতে বার্সায় আসার জোরালো সম্ভাবনা তৈরি হওয়া নেইমারের তাই আগামী মৌসুমে বার্সায় আসার সম্ভাবনা আরও জোরালো হয়েছিল।

ওদিকে সুয়ারেজের ক্রমাগত ইনজুরি, বয়স হয়ে যাওয়াকে মাথায় রেখে একজন স্ট্রাইকারেরও খোঁজে নামে কাতালানরা। ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লওতারো মার্টিনেজ ছিলেন বার্সার প্রথম পছন্দ। কিন্তু করোনা সেটা অসম্ভব করে তুলেছে।

লা লিগার প্রধান জাভিয়ের তাবেজ জানিয়েছেন, বার্সেলোনা নেইমার কিংবা মার্টিনেজ কাউকেও এখন দলে আনার চেষ্টা করছে না। তারা বরং করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অন্য চিন্তা নিয়ে ব্যস্ত আছে। মৌসুমের বাকিটা কখন  শুরু হতে পারে। কিভাবে শেষ হবে এসব নিয়েই বার্সার চিন্তা বেশি।

তিনি বলেন, ‘বার্সেলোনা ওই দুই ফুটবলারকে দলে নেওয়ার জন্য আলোচনা করছে বিষয়টি সত্য নয়। তারা কখন লিগ শুরু হবে সেটা নিয়েই ভাবছে। খেলোয়াড় অদলবদলের ‍চুক্তি সামনে দেখা যেতে পারে। কিন্তু দলবদল নিয়ে তারা খুব একটা চিন্তা করছে না। তারা করোনার কারণে হওয়া ক্ষতি পুষিয়ে উঠতে চায়। বার্সার চিন্তায় নেইমার এবং মার্টিনেজ তাই খুব একটা ‍প্রাধান্য পাচ্ছে না।’

লা লিগা সভাপতির মতে, বার্সেলোনা ক্লাব সভাপতির এই মুহূর্তে ফুটবলের বাজারে দামি ওই দ ‘জনকে একসঙ্গে দলে আনার সামর্থ্য নেই। এটা অসম্ভব ভাবনা। দলবদলের বাজারে নেইমারের দাম ১৬০ মিলিয়ন ইউরোতে নেমে এসেছে। ওদিকে ইন্টার মিলানের অন্যতম তারকা মার্টিনেজের দাম ১১১ মিলিয়ন ইউরো বলে জানিয়েছে সংবাদ মাধ্যম।

বার্সেলোনা এরই মধ্যে দামি এই দুই তারকাকে দলে আনা কঠিন ভেবে স্ট্রাইকার হিসেবে আরবি লাইপজিগে খেলা জার্মান স্ট্রাইকার টিমো ওয়ার্নারের দিকে ঝুঁকছে। লিগে এবং চ্যাম্পিয়নস লিগে এই জার্মান তারকার পারফরম্যান্স দারুণ। লিভারপুলও অবশ্য দলে চায় ওয়ার্নারকে। ইউরোপের শীর্ষ ক্লাবের মধ্যে অল রেডস কোচ জার্গেন ক্লপই তার দিকে নজর দিয়েছেন আগে।