এবার নিলামে গিবসের রেকর্ড গড়া ম্যাচের ব্যাট

প্রকাশ: ০২ মে ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

করোনাভাইরাসে বিপর্যস্ত সারা বিশ্ব। প্রাণঘাতী এই ভাইরাসের প্রাদুর্ভাবে আন্তর্জাতিক, ঘরোয়া, ক্লাব ভিত্তিক সব ধরণের ক্রিকেট, ফুটবল, হকি, টেনিস বন্ধ। ঘরবন্দি ক্রীড়াবিদরা। কিন্তু ঘরে আটকা থেকেও বিভিন্নভাবে তারা করোনা দুর্গতদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন।

ক্রিকেটাররা আর্থিক অনুদান দিচ্ছেন, খাদ্য সহায়তা দিচ্ছেন। সঙ্গে ক্রীড়া সামগ্রী নিলামে তুলে পাওয়া অর্থ দিচ্ছেন করোনার ত্রাণ ফান্ডে। ওই তালিকায় এরই মধ্যে সাকিব আল হাসান, জস বাটলার, কেএল রাহুলরা নাম তুলেছেন। বাংলাদেশের মোহাম্মদ আশরাফুল, মুশফিকুর রহিমরা ক্রীড়া সামগ্রী নিলামে তোলার ঘোষণা দিয়েছেন। এবার ওই কাতারে যোগ হলেন দক্ষিণ আফ্রিকার সাবেক বিস্ফোরক ব্যাটসম্যান হার্শেল গিবস।

করোনা মোকাবিলায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক ম্যাচের সেই ব্যাট নিলামে তুললেন গিবস। ২০০৬ সালে অজিদের বিপক্ষে রেকর্ড ৪৩৪ রানের টার্গেট তাড়া করে জয় তুলে নেয় প্রোটিয়ারা। ওই ম্যাচে ১১১ বলে ২১ চার ও সাত ছক্কায় ১৭৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন গিবস। ১৪ বছর যত্নে রাখা সেই ব্যাট এবার করোনা যুদ্ধে সামিল হতে নিলামে তুললেন হার্শেল গিবস।

নিলাম থেকে প্রাপ্ত অর্থ করোনা ক্ষতিগ্রস্থদের সাহায্যে গঠিত ত্রাণ তহবিলে অনুদান হিসেবে দেবেন তিনি। এক টুইট বার্তায় গিবস বিষয়টি নিশ্চিত করে লিখেছেন, ‘৪৩৮ রানের ম্যাচে সেদিন যে ব্যাট দিয়ে খেলেছিলাম সেটি করোনা দুর্গতদের পাশে দাঁড়াতে নিলামে তুলছি। এতোদিন ওটা আমার কাছেই রেখেছিলাম।’