ইংলিশ লিগে যাবেন বার্সার ৯ ফুটবলার!

প্রকাশ: ০৩ মে ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: গোল

ছবি: গোল

দলবদলের আগামী মৌসুমে পিএসজি থেকে নেইমারকে আনতে চায় বার্সেলোনা। আবার ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লওতারো মাটিনেজে চোখ রাখছে কাতালানরা। তবে তার জন্য বার্সার খরচা করতে হবে মোটা অর্থ। ওদিকে করোনাভাইরাসের কারণে তাদের আর্থিক দিকও দুর্বল হয়ে পড়েছে। বার্সেলোনা তাই দলের বেশ কিছু ফুটবলার গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে ছেড়ে দেবে বলে খবর দিয়েছে সংবাদ মাধ্যম মিরর।

তাদের মতে, বার্সার বাজারে তোলার তালিকায় আছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তিন ফুটবলার অ্যান্তোনিও গ্রিজম্যান, উসমান ডেম্বেলে ও স্যামুয়েল উমতিতি। এছাড়া ব্রাজিলের ফিলিপে কুতিনহো এবং উরুগুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেজ ও মিডফিল্ডার আর্তুরো ভিদাল আছেন তালিকায়। পর্তুগিজ ডিফেন্ডার নেলসন সেমেদো ও ক্রোয়েশিয়া মিডফিল্ডার ইভান রাকিটিচকেও ছেড়ে দিতে চায় বার্সা।

অ্যাথেলেটিকো মাদ্রিদ থেকে চলতি মৌসুমে বার্সায় আসেন গ্রিজম্যান। তাকে ম্যানচেস্টার ইউনাইটেড দলে নিতে চেয়েছিল। এখনও তার প্রতি আগ্রহ আছে ক্লাবটির। ওদিকে কুতিনহোকে নেওয়ার আগ্রহ প্রকাশ করে রেখেছে চেলসি, টটেনহ্যামের মতো ক্লাব। দাম নিয়ে কেবল বনিবনার অপেক্ষা। ডেম্বেলের দিকেও ম্যানইউয়ের চোখ ছিল।

ওদিকে ইভান রাকিটিচকে অ্যাথেলেটিকো মাদ্রিদ ও ইন্টার মিলান দলে নিতে চায় বলে সংবাদ মাধ্যমের গুঞ্জন। ওই কাতারে যোগ হতে পারে প্রিমিয়ার লিগের দলও। লুইস সুয়ারেজের বয়স হয়েছে। ইনজুরি আক্রান্ত তার মতো তারকারা যুক্তরাষ্ট্র, কাতার, চীনের মতো ক্লাব বেছে নেন ক্যারিয়ারের শেষে। মার্কার খবর অনুযায়ী, সুয়ারেজকে দলে নিতে মুখিয়ে আছে যুক্তরাষ্ট্রের ক্লাবগুলো। বার্সা অবশ্য তাকে ছাড়তে চায় না। তবে বেচে দিলে আরেকবার প্রিমিয়ার লিগে দেখা যেতে পারে তাকে।

এছাড়া রক্ষণভাগের স্যামুয়েল উমতিতি, নেলসন সেমেদোকে বার্সা ছেড়ে দেবে সেই গুঞ্জন গেল দুই মৌসুম ধরেই শোনা যাচ্ছে। এবার সেটা বাস্তব হতে পারে। পিএসজি তাদের দিকে চোখ রাখছে দীর্ঘদিন ধরে। প্রিমিয়ার লিগের বড় ক্লাবও নিতে চাইবে তাদের। মাঝমাঠের সের্গিও রর্বাতো ও আর্থার মেলোরও ক্লাব ছাড়তে হতে পারে। আর্থারের জুভেন্টাস যাওয়ার কথাবার্তা চলছে বলে সংবাদ মাধ্যমে এসেছে। যদিও জাভির উত্তরসূরি ভাবা এই ব্রাজিলিয়ান বার্সাতেই থাকতে চান।