শচীনকে আউট করে মৃত্যুর হুমকি পেয়েছিলেন ব্রেসনান

প্রকাশ: ০৮ জুন ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

ক্যারিয়ারের শততম সেঞ্চুরিটা বাংলাদেশের বিপক্ষেই করেছেন শচীন টেন্ডুলকার। কিন্তু শততম সেঞ্চুরি পেতে বেশ বেগ পেতে হয়েছে লিটল মাস্টারকে। ক্যারিয়ারে সেঞ্চুরির সেঞ্চুরি করার আগে বেশ ক'বার বড় রান করেও শেষ টানতে পারেননি শচীন। তার মধ্যে আছে ইংল্যান্ডের বিপক্ষে ৯১ রানে আউট হওয়াও।

ওই আউটের কারণে ইংল্যান্ড পেসার টিম ব্রেসনান ও আম্পায়ার রড টানারকে মৃত্যুর হুমকি দেওয়া হয়েছিল। ইংল্যান্ডের সাবেক পেসার ব্রেসনান এমনই দাবি করেছেন।

২০১১ সালে ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে শচীন দারুণ মেজাকে এগোচ্ছিলেন। সেঞ্চুরিটা সময়ের ব্যাপার বলেই মনে হচ্ছিল। কিন্তু ৯১ রানে লেগ বিফোরে কাটা পড়েন শচীন। বলটা লেগ স্টাম্প ছিল। আম্পায়ার রড টাকার সাড়া না দিলেও পারতেন। কিন্তু টাকার ভেঙে দেন কোটি ভক্তের হৃদয়।

ব্রেসনান সেই ঘটনা নিয়ে বলেন, 'শচীন আন্তর্জাতিক ক্রিকেটে ৯৯ সেঞ্চুরিতে দাঁড়িয়ে ছিলেন। ওভালে ছিল সিরিজের শেষ টেস্ট। আউট হওয়া বলটা সম্ভবত লেগ স্টাম্পেও লাগত না। কিন্তু আম্পায়ার আঙুল তুলে দেন। শচীন যেভাবে খেলছিলেন, তাতে সেঞ্চুরি পেতে পারতেন।'

ব্রেসনান জানান, 'তার পরে আমি ও আম্পায়ার মৃত্যুর হুমকি পাই। আমাকে টুইটারে ও রড টাকারকে অস্ট্রেলিয়ায় বাড়ির ঠিকানায় চিঠিতে পাঠানো হয়েছিল মৃত্যুর হুমকি। কয়েক মাস পর টাকার আমাকে বলেছিলেন, তাঁকে নিরাপত্তারক্ষী রাখতে হয়েছিল।'