হ্যাজলউডের ভারত-অস্ট্রেলিয়া সমন্বিত দল

প্রকাশ: ৩০ জুলাই ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের এখনও ডের বাকি। কিন্তু পাঁচ মাস আগেই চর্চা শুরু হয়ে গেছে ওই সিরিজের। অস্ট্রেলিয়ার পেসার জস হ্যাউজউড যেমন অস্ট্রেলিয়া ও ভারতের একটি সমন্বিত দল বেছে নিয়েছেন। সেখানে তিনে রেখেছেন স্টিভ স্মিথকে। চারে তার অটোমেটিক চয়েজ বিরাট কোহলি।

জস হ্যাজলউডের মতে, ম্যাচ যদি ভারতে হয় তাহলে স্পিন আক্রমণে থাকবেন রবিশচন্দন অশ্বিন। আর অস্ট্রেলিয়ার কন্ডিশনে তিনি বেছে নেবেন নাথান লায়নকে। ঠিক একইভাবে তিনি তার দলে কন্ডিশনের ওপর নির্ভর করে মার্নাস লাবুশানে কিংবা রোহিত শর্মাকে বেছে নেবেন।

জস হ্যাজলউড বলেন, 'পেস আক্রমণ দিয়েই শুরু করি, আমার সঙ্গে প্যাট কামিন্সকে রাখতে পছন্দ করবো (হাসি)। সঙ্গে থাকবেন জাসপ্রিত  বুমরাহ। ওপেনিংয়ে আমি ভবিষ্যত কম্বিনেশনের কথা চিন্তা করে রাখবো মায়াঙ্ক আগারওয়াল ও ডেভিড ওয়ার্নারকে। মিডল অর্ডারে অটোমেটিক চয়েজ হিসেবে তিনে স্টিভ স্মিথ, চারে বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা থাকবেন পাঁচে।'

ছয়ে মার্নাস লাবুশানে কিংবা রোহিত শর্মাকে তিনি নিতে চেয়েছেন তাদের ম্যাচ বদলে দেওয়ার ক্ষমতার জন্য। তবে হ্যাজলউড তার দলে কোন উইকেটরক্ষক নির্বাচন করেননি। বছরের শুরুতে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে তিনি জানান, এটা দর্শকদের কাছে খুবই আকর্ষণীয় হবে। এবার তারা ভারতের কাছে গতবারের সিরিজ হারের শোধ নিতে চায় বলেও উল্লেখ করেন হ্যাজলউড।

ভারত-অস্ট্রেলিয়ার সমন্বিত দল: ডেভিড ওয়ার্নার, মায়াঙ্ক আগারওয়াল, স্টিভ স্মিথ, বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা, মার্নাস লাবুশানে/ রোহিত শর্মা, নাথান লায়ন/রবিশচন্দন অশ্বিন, প্যাট কামিন্স, জস হ্যাজলউড, জাসপ্রিত বুমরাহ।