শচীনকে নিয়ে যা বললেন শোয়েব

প্রকাশ: ০২ আগস্ট ২০২০     আপডেট: ০২ আগস্ট ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

ভারতীয়দের কাছে ব্যাটিংয়ের ঈশ্বর শচীন টেন্ডুলকার। ওই নামেই ক্রিকেট বিশ্বের কাছে পরিচিত হয়ে উঠেছেন ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ রানের মালিক। পাকিস্তানের গতি তারকা শোয়েব আখতারের কাছেও ব্যাটিংয়ের ঈশ্বর ছিলেন শচীন। কিন্তু গতির কাছে অসহায় শচীনকে দেখে হতাশ হয়েছিলেন শোয়েব।

১৯৯৯ সালে ভারত-পাকিস্তান কলকাতা টেস্টের ঘটনা স্মরণ করেন শোয়েব। উইকেটে থিতু রাহুল দ্রাবিড়কে প্রথম দারুণ এক ইয়র্কারে বোল্ড করেন। এরপর টেন্ডুলকারকে প্রথম বলেই অসাধারণ ইনসুইং ইয়র্কারে বোল্ড করে দেন। ইডেনের গ্যালারি স্তব্ধ হয়ে যেতে দেখেন। শোয়েব তখন মনে মনে বলেছিলেন, ঈশ্বরের এই অবস্থা।

পাকিস্তানের এআরওয়াই নিউজ চ্যানেলে শনিবার শোয়েব এক আলোচনায় বলেন, 'আমি শুনেছিলাম, শচীন ব্যাটিংয়ের ঈশ্বর। দেখে বললাম, ‘এই সেই ঈশ্বর? এর এই অবস্থা। ওই ম্যাচে সে আমাকে চেনেনি, আমিও তাকে চিনিনি। সে তার মতো ছিল, আমি আমার মতো। তবে আমি চেয়েছিলাম তাকে প্রথম বলেই আউট করতে এবং করেছিলামও।

আন্তর্জাতিক ক্যারিয়ারে সব মিলিয়ে আটবার টেন্ডুলকারের উইকেট নিয়েছেন শোয়েব। ভারত-পাকিস্তান ম্যাচে তখন শচীন-দ্রাবিড়ের সঙ্গে শোয়েব আখতারের দৌরাত্ম্য ভালোই জমতো। দ্রাবিড়কে ক্যারিয়ারে নয়বার আউট করেছেন তিনি। তবে এতোদিন পরে শোয়েবের এমন মন্তব্য নিশ্চয় ভারতের ক্রিকেট মহলে ক্ষোভের জন্ম দেবে। দেখা যাক সেই ক্ষোভ থেকে কে শোয়েব আখতারকে পাল্টা দেন।