ক্যারিয়ারের ভবিষ্যত জানালেন রোনালদো

প্রকাশ: ০৩ আগস্ট ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: গোল

ছবি: গোল

জুভেন্টাসের হয়ে টানা দুটি শিরোপা জিতেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ওল্ড লেডিরা জিতেছে টানা নয়টি শিরোপা। জুভেন্টাসের হয়ে আরও একটি শিরোপা জিততে চান সিআরসেভেন। সেজন্য তিনি তুরিনে থাকতে চান আরও এক বছর। পর্তুগিজ যুবরাজ নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

দুই বছর আগে রিয়াল মাদ্রিদ থেকে ১০০ মিলিয়ন ইউরোতে সবাইকে স্তব্ধ করে জুভেন্টাসে যান রোনালদো। প্রথম মৌসুমে লিগে ২১ গোল করেন তিনি। চলতি মৌসুমে তিনি জুভদের হয়ে আগের মৌসুমের চেয়েও দশটি গোল বেশি করেছেন। ইউরোপের সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে তার থেকে বেশি গোল সিরো ইম্মোবিলে ও রবার্ট লেভানডভস্কির।

চলতি মৌসুমে রোনালদো বেশি গোল করলেও জুভেন্টাস কোচ মাউরিসিও সারির সঙ্গে তার সম্পর্ক ভালো নয় বলেই সংবাদ মাধ্যম জানিয়েছে। মৌসুমের মাঝপথে তাকে বসিয়ে রাখা, প্রথমার্ধের পরে বদলি করাসহ নানান কারণে কোচের সঙ্গে দূরত্ব তৈরি হয় তার। লিগের শেষে এসে জুভেন্টাসের হার বা ড্রর দায় প্রকারান্তে চাপানো হয়েছে রোনালদোর ওপর।

রোনালদো বলেন, ‘জুভেন্টাসের হয়ে টানা দুটি সিরি আ’ শিরোপা জিতায় খুশি। শিরোপা জয় দেখে মনে হয় এটা সহজ। কিন্তু এটা কখনই সহজ ছিল না। বছরের পর বছর আপনার প্রতিভা, ত্যাগ ও পরিশ্রমের দ্বারা লক্ষ্য পূরণ সম্ভব। আগের থেকেও ভালো করা সম্ভব। এবার তৃতীয় শিরোপার চেষ্টা করা যাক।’

টানা দুটি লিগ শিরোপা জিতলেও জুভেন্টাসের অধরা চ্যাম্পিয়নস লিগ এখনও জেতাতে পারেননি রোনালদো। ২৪ বছর ধরে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতা হয়নি ওল্ড লেডিদের। রোনালদো ইউরোপ সেরার খেতাব জেতার চ্যালেঞ্জ নিয়েই তুরিনে এসেছিলেন। এবার তাদের সেই পরীক্ষা দিতে হবে। শেষ ষোলোর প্রথম লেগে পিছিয়ে থাকা জুভদের লিঁওর বিপক্ষে দিতে হবে সেই পরীক্ষা।