কান্নায় গোল মিসের প্রায়শ্চিত্ত নেইমারের

প্রকাশ: ২৪ আগস্ট ২০২০     আপডেট: ২৪ আগস্ট ২০২০   

অনলাইন ডেস্ক

ফাইনাল হারায় হতাশ পিএসজি তারকা নেইমার। ছবি: গোল

ফাইনাল হারায় হতাশ পিএসজি তারকা নেইমার। ছবি: গোল

ম্যাচ শেষে কান্নায় ভেঙে পড়েছেন নেইমার। ম্যাচ শেষ না হতেই টুইটারে সেই ভিডিও ঘুরছে। বায়ার্ন মিউনিখের ডিফেন্ডার ডেভিড আলাবা এবং কোচ হানসি ফ্লিক সান্তনা দিচ্ছেন ব্রাজিলের পিএসজি ফরোয়ার্ডকে। ফাইনালে নেইমারকে তার সেরা ছন্দে দেখা যায়নি। কাউন্টার অ্যাটাক নির্ভর খেলা পিএসজি কোচ টমাখ টুখেল নেইমার-এমবাপ্পেদের থেকে সেরাটা বের করতে পারেননি।

তারপরও সুযোগ পেয়েছেন নেইমার-এমবাপ্পে দু'জনেই। কিন্তু ম্যাচের শুরুতে পাওয়া সেই সুযোগ কাজে লাগাতে পারেননি তারা। এর মধ্যে এমবাপ্পের বাড়ানো অসাধারণ থ্রুতে সরাসরি শট নেন নেইমার। কিন্তু তার নিচু করে নেওয়া শট বায়ার্ন মিউনিখ গোলরক্ষক ম্যানুয়েল ন্যয়ারের শরীরে বেধে যায়। হতাশ হন নেইমার। হতাশ করেন দলকে। ম্যাচ শেষেও সেই হতাশা ঘিরে ধরে সাবেক বার্সেলোনা ফরোয়ার্ডকে।

ম্যাচ শেষে কান্না লুকাতে পারেননি নেইমার। ছবি: মার্কা

২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজি আসেন নেইমার। মেসির ছায়া থেকে বেরিয়ে পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জয়ের আশা নিয়ে। ব্যালন ডি' অরের স্বপ্ন নিয়ে। চ্যালেঞ্জ জয় করতে মোটা অর্থ খরচায় নেইমারের জুটি হিসেবে এমবাপ্পেকে এনে দেয় পিএসজি। কিন্তু প্রথম দুই মৌসুমে নেইমারের ইনজুরির কারণে হতাশ হয় পিএসজি।

সর্বশেষ আসরে ইনজুরি মুক্তি নেইমার ছিলেন ভালো ছন্দে। শেষ ষোলোয় দলকে দুর্দান্ত খেলে জেতান তিনি। কোয়ার্টার ফাইনালে গোল না পেলেও গোলে সহায়তা দেন। সেমিফাইনালেও তাই। তবে ফাইনালসহ এক লেগের শেষ তিন ম্যাচেই নেইমার গোল করার সহজ সুযোগ মিস করেছেন। ফাইনালে নেইমারকে ওই ভুল থেকে বেরিয়ে আসতে হতো। কিন্তু পারেননি।

ম্যাচ শেষে তার হতাশ হওয়াই স্বাভাবিক। এছাড়া নেইমার জানেন, আগামী মৌসুমে এই দলের সবাই তাদের সঙ্গে থাকবেন না। থিয়াগো সিলভার মতো ডিফেন্ডার পিএসজি ছাড়বেন। এক মৌসুম বাদে এমবাপ্পে কোথায় থাকবেন বলা কঠিন। নেইমারেরই পিএসজির থাকা কতটা নিশ্চিত তা নিয়েও থাকছে প্রশ্ন। সব মিলিয়ে চ্যালেঞ্জ জয়ের সুযোগ হাতছাড়া করা নেইমার কান্না লুকাতে পারেননি।