সব ধরণের ক্রিকেট থেকে যুবরাজ সিং অবসর নিয়েছেন এক বছর হয়ে গেলো। কিন্তু আবার তিনি ক্রিকেটের প্রতি ভালোবাসা ফিরে পেয়েছেন। পাঞ্জাবের তরুণদের সঙ্গে এবার অনুশীলন করেছেন। সেখানে ব্যাট ধরে তার মনে হয়েছে, এখনও ভালোই ব্যাটে বল আসছে। তরুণ ক্রিকেটার এবং পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারির অনুরোধে যুবরাজ তাই ক্রিকেটে ফিরতে চান অবসর ভেঙে।

এ বিষয়ে এরই মধ্যে ৩৮ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটিং অলরাউন্ডার ভারতীয় ক্রিকেট বোর্ডকে চিঠিও দিয়েছেন। আলাদাভাবে চিঠি দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি ও সেক্রেটারি জয় সাহাকেও। তার ইচ্ছার কথা জানিয়ে বলেছেন, ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে খেলার ইচ্ছা আছে তার। তবে ক্রিকেট খেলতে চান পাঞ্জাবের হয়ে। এটাই তার মূল ইচ্ছা। যদিও শোনা যাচ্ছে, বিগ ব্যাশ থেকে প্রস্তাব পেয়েছেন যুবি।

যুবরাজ সিং বলেছেন, ‘পাঞ্জাবের তরুণদের সঙ্গে কাটানো সময় ছিল অসাধারণ। তাদের সঙ্গে ক্রিকেটের অনেক দিক নিয়ে আলাপ হয়েছে। মনে হয়েছে, তারা আমার কথা বেশ ভালো মতোই বুঝতে পেরেছে। আমি তাদেরকে কিছু বিষয় দেখানোর জন্য নেটে গেলাম এবং কিছু বল খেলে দেখলাম ভালোই ছন্দে আছি।

তারপরও আমি ক্রিকেটে ফেরার ব্যাপারে নিশ্চিত ছিলাম না। কিন্তু পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি পুনিত বালির অনুরোধ ফেলতে পারলাম না। আমি তাই আবার ক্রিকেটে ফিরতে চাই। আমার মূল লক্ষ্য থাকবে টি-২০ ক্রিকেট খেলা। বৈশ্বিক ফ্রাঞ্চাইজি লিগগুলো আমি খেলতে চাই। কিন্তু এখনও কিছুই বলা যাচ্ছে না। দেখা যাক।’ 

যুবরাজ গত সপ্তাহে বোর্ডকে চিঠি লিখলেও এখনও উত্তর পাননি তিনি। তবে চিঠিতে তিনি জানিয়ে দিয়েছে, তার প্রধান লক্ষ্য পাঞ্জাবের হয়ে আবার ক্রিকেট খেলা। টি-২০ লিগ খেলার জন্য জোর দিয়ে বোর্ডকে কিছু বলেননি যুবরাজ। বোর্ডের অনুমতি পেলেই যুবরাজ আবার ফিরতে পারবেন ক্রিকেটে। এর আগে তিনি গ্লোবাল কানাডা টি-২০ লিগে ও আবুধাবি টি-২০ লিগে খেলেছেন। বিগ ব্যাশে খেললে তিনি হবেন  ওই লিগে খেলা প্রথম ভারতীয়।