ভাসকেসকে চায় কাতার, বেল-রেগুইলনকে ম্যানইউ

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

গ্যারেথ বেল (বাঁয়ে শুরুতে), রেগুইলন (মাঝে), লুকাস ভাসকেস (শেষে)।

গ্যারেথ বেল (বাঁয়ে শুরুতে), রেগুইলন (মাঝে), লুকাস ভাসকেস (শেষে)।

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের ক্লাব ছাড়ার তালিকাটা বেশ লম্বা ছিল। তাদের মধ্যে জেমস রদ্রিগেজকে পার করতে পেরেছে লস ব্লাঙ্কোসরা। গ্যারেথ বেলকে এখন পার করার জোর চেষ্টা চালাচ্ছে মাদ্রিদের ক্লাবটি। এছাড়া লুকাস ভাসকেস, মার্সেলোরা ক্লাব ছাড়ার তালিকায় থাকলেও তাদের প্রতি বিশেষ সম্মান দেখিয়েছে রিয়াল। ইচ্ছা করলে তারা থাকতে পারেন আবার যেতেও পারেন, এমন সুযোগ দিয়েছে।

উইঙ্গম এবং রাইট ব্যাকে খেলতে পারা ভাসকেসকে তাই দলে নিতে আগ্রহ প্রকাশ করেছে কাতারের ক্লাব। দলের নাম সংবাদ মাধ্যম প্রকাশ না করলেও ২৯ বছর বয়সী স্প্যানিশ ফুটবলারের জন্য মোটা অর্থের প্রস্তাব দিয়েছে ক্লাবটি। ভাসকেসকে তাই ইউরোপের নাপোলি কিংবা টটেনহ্যামের মতো ক্লাবের প্রস্তাব উপেক্ষা করে ভাবতে হচ্ছে কাতারি অর্থের কথা।

ওদিকে গ্যারেথ বেলের দিকে দৃষ্টি রাখছে ম্যানইউ। প্রিমিয়ার লিগের দলটি এখন গুছিয়ে উঠতে পারেনি। আক্রমণের শক্তি বাড়াতে তারা জাদন সানকোর দিকে চোখ রাখছিল। কিন্তু বাজারে দাম বেশি হওয়া সানকোকে আনতে ব্যর্থ  হয়েছেন ম্যানইউ কোচ ওলে গুনার সুলসার। তারা তাই সানকোর বদলি হিসেবে এখন বেলের কথা ভাবছে।

রিয়াল মাদ্রিদ এর আগে জানিয়েছিল বেলকে দলে ভেড়ালে অর্ধেক বেতনও তারা বহন করতে রাজি। রিয়ালের বাতিলের খাতায় পড়ে যাওয়া বেল ফোবর্স সাময়িকীর হিসেবে বিশ্বের অষ্টম সর্বোচ্চ আয় করা ফুটবলার। তাকে বেঞ্চে বসিয়ে রেখে এতো বেতন বহন করতে চায় না রিয়াল মাদ্রিদ।

এছাড়া ম্যানইউয়ের চোখ পড়েছে রিয়ালের আরও এক ফুটবলারে। তিনি সার্জিও রেগুইলন। ধারে রিয়াল মাদ্রিদের এই স্প্যানিশ লেফট ব্যাক সেভিয়াতে খেলছেন। লম্বা দৌড়ের ঘোড়া তিনি। এরই মধ্যে স্পেনে দলে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন। সেভিয়াতেও দারুণ মানিয়ে নিয়েছেন। কিন্তু দলে লেফট ব্যাকে মন্ডি এবং মার্সেলো থাকায় রিয়াল তাকে বিক্রি করে দিতে পারে। রেগুইলনও ম্যানইউতে ডেভিড ডি গিয়া এবং হুয়ান মাতাদের সঙ্গে যুক্ত হতে আগ্রহী।