ঢাকায় আসার আগেই চাকরি ছাড়লেন ম্যাকমিলান

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন নীল ম্যাকেঞ্জি। তার জায়গায় দারুণ একজন কোচ খুঁজে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিউইদের সাবেক ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলানকে নিয়োগ দিয়েছিল তামিম-সৌম্যদের ব্যাটিং কোচ হিসেবে। কিন্তু দায়িত্ব বুঝে নেওয়ার আগেই চাকরি ছেড়ে দিলেন ম্যাকমিলান।

চলতি মাসের শেষ দিকে ঢাকায় এসে দায়িত্ব বুঝে নেওয়ার কথা ছিল তার। যাওয়ার কথা ছিল শ্রীলংকা সফরে। কিন্তু পারিবারিক শোকের কারণে চাকরি ছাড়তে বাধ্য হলেন তিনি। ক’দিন আগে ম্যাকমিলান হারিয়েছেন তার বাবাকে। এখন দলের দায়িত্ব নেওয়ার মতো মানসিক অবস্থায় নেই তিনি। বিসিবিও তাই সমঝোতা করেছে ম্যাকমিলানের সঙ্গে। সমবেদনা জানিয়ে তার ইচ্ছার প্রতি সম্মান জানিয়েছে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী শনিবার বলেছেন, ‘ক্রেগ সম্প্রতি তার বাবাকে হারিয়েছেন। সেজন্য তিনি আমাদের সঙ্গে যোগাযোগ করেছিলেন। তার পক্ষে এই মুহূর্তে বিসিবির ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নেওয়া সম্ভব হচ্ছে না। আমরা তার মানসিক অবস্থা বুঝতে পারছি। কঠিন এই মুহূর্তে ক্রেগ ও তার পরিবারের প্রতি আমরা আমাদের পূর্ণ সমর্থন ও সমবেদনা জানাচ্ছি।’

বাংলাদেশ জাতীয় দলের চলতি মাসের শেষে শ্রীলংকা সফরে যাওয়ার কথা। তবে সিরিজটি নিয়ে তৈরি হয়েছে অনিশ্চিয়তা। করোনা পরিস্থিতি এবং কোয়ারেন্টাইন শর্তের কারণে শেষ পর্যন্ত সিরিজটি নাও হতে পারে। যদিও বিসিবি সিরিজ হবে ধরেই প্রস্তুতি চালিয়ে যাচ্ছে। শেষ পর্যন্ত সিরিজটি মাঠে গড়ালে ম্যাকমিলানের বিকল্প পাওয়া স্বল্প সময়ের মধ্যে কঠিন হবে বোর্ডের।