ম্যানচেস্টার সিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ইনজুরির কারণে তিন সপ্তাহের জন্য ছিটকে গেছেন। ব্রাজিলের হয়ে ১০ ও ১৪ অক্টোবরে বলিভিয়া ও পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে তাই খেলতে পারবেন না ২৩ বছর বয়সী স্ট্রাইকার।

তার বদলি হিসেবে জার্মান লিগের হার্থা বার্লিনে খেলা ২১ বছর বয়সী উইঙ্গার ম্যাথিউস সান্তোস দা কুনহাকে দলে নিয়েছেন ব্রাজিল কোচ তিতে। কুনহা এর আগে আরবি লাইপজিগে খেলেছেন। বার্লিনে তিনি ১২ ম্যাচে ৬ গোল করে ব্রাজিল কোচের নজরে এসেছেন। তবে তিতে এড়িয়ে গেছেন আর্সেনালের ১৯ বছর বয়সী স্ট্রাইকার গ্যাব্রিয়েল মার্টিনেল্লিকে।

জেসুসের ইনজুরির ব্যাপারে ব্রাজিল ফুটবল কনফেডারেশন জানিয়েছে, ম্যানচেস্টার সিটি ব্রাজিল জাতীয় ফুটবল দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের সঙ্গে যোগাযোগ করেছিল। তারা জেসুসের ইনজুরির কথা জানিয়েছে। প্রিমিয়ার লিগের ম্যাচে উলভসের বিপক্ষে সোমবারের ম্যাচে ইনজুরিতে পড়েছেন তিনি।

চলতি মৌসুমে দলের ফুটবলারদের ইনজুরির কারণে দুশ্চিন্তার আছেন সিটি কোচ পেপ গার্দিওয়ালা। বোর্নামাউথের বিপক্ষ কারাবাও কাপের পরে গার্দিওয়ালা তাই বলেছিলেন, তার হাতে সিনিয়র দলের মাত্র ১৩জন ফিট ফুটবলার আছেন। সামনের ম্যাচগুলো চালিয়ে নিতে তার তাই একাডেমি থেকে ফুটবলার আনতে হচ্ছে।

জেসুসের আগে ম্যানসিটি স্ট্রাইকার সার্জিও আগুয়েরো ইনজুরিতে আছেন। এছাড়া ওটামেন্ডি, বেনার্ড সিলভা, জোয়াও ক্যানসেলো, অ্যালেকজান্ডার জিনচেনকো ইনজুরিতে আছেন। রিয়াল মাহরেজ এবং আলমেরিক লাপোর্তে করোনা পজিটিভ হওয়ায় আইসোলেশনে আছেন। ম্যানসিটি কোচ তাই ফিল ফোডেন, এরিক গার্সিয়া এবং লিয়াম ডিলাপদের মতো তরুণদের ওপর আস্থা রাখছেন।