মেসি ঢাল হয়েছেন তাতেই খুশি সুয়ারেজ

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: গোল

ছবি: গোল

বার্সেলোনা ছেড়ে লিওনেল মেসির সবচেয়ে কাছের বন্ধু লুইস সুয়ারেজ অ্যাথলেটিকো মাদ্রিদে চলে গেছেন। উরুগুয়ে স্ট্রাইকারের চলে যাওয়া নিয়ে আপত্তি নেই মেসির। তবে বার্সা তাকে যেভাবে বিদায় করেছে, সেটা ভালো লাগেনি মেসির।

কাতালান ক্লাবটির তাই একহাত নিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। মেসির এই প্রতিবাদী চরিত্রের কারণে গর্বিত বলে জানিয়েছেন সুয়ারেজ।

অ্যাথলেটিকো মাদ্রিদের নতুন নাম্বার নাইন বলেছেন, ‘মেসি আমাকে যেমন ভালো জানে, আমার মানসিক দৃড়তার বিষয়েও তার পরিষ্কার ধারণা আছে। আমার জন্য ইতিবাচক মন্তব্য করার জন্য পেছনে কেউ আছে, এটা গর্বের ব্যাপার। আমি এখন সামনে তাকাচ্ছি। অ্যাথলেটিকো মাদ্রিদের মতো প্রতিযোগিতাপূর্ণ এক দলে শুরু করতে পারা প্রেরণার।’

লা লিগায় মেসি-রোনালদো যুগে বার্সার হয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়েছেন  সুয়ারেজ। জিতেছেন পিচিচি। বার্সার ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। সর্বশেষ মৌসুম তার খারাপ গেছে। ৩৬ ম্যাচে গোল করেছেন ২১টি। তারপরও রোনাল্ড কোম্যানের দলে জায়গা নেই সুয়ারেজের। সাবেক লিভারপুল স্ট্রাইকারকে তাই নতুন চ্যালেঞ্জ নিতেই হলো।

সুয়ারেজ তাই বলেছেন, ‘অ্যাথলেটিকোয় দারুণ ফুটবলার আছেন। সর্বোচ্চ পর্যায়ে দারুণ প্রতিযোগিতাপূর্ণ দল তারা। লিগ শিরোপার জন্য লড়াই করে। ডিয়াগো সিমিওনের মতো অনুপ্রেরণা দেওয়া কোচ আছেন। স্পেনের এই ক্লাবে আসতে পারা তাই দারুণ প্রেরণার।’