শেষের নাটকে জয় রেডসদের

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

শেষ বাঁশির আগে পেনাল্টি থেকে গোল করে দলকে জেতান ব্রুনো ফার্নান্দেজ। ছবি: দ্য গার্ডিয়ান

শেষ বাঁশির আগে পেনাল্টি থেকে গোল করে দলকে জেতান ব্রুনো ফার্নান্দেজ। ছবি: দ্য গার্ডিয়ান

লিভারপুল, আর্সেনাল, এভারটন, লেস্টার সিটি এমনকি ক্রিস্টাল প্যালেসও লিগ মৌসুমে পারফেক্ট শুরু করেছে। দু্ই ম্যাচ খেলে দুটিতেই জয় তুলে নিয়েছে তারা। ম্যানসিটি এক ম্যাচ খেলেই জয় দেখেছে। অথচ ম্যানচেস্টার ইউনাইটেড নতুন লিগ শুরু করেছিল বাজেভাবে। দ্বিতীয় ম্যাচে অবশ্য নাটুকে জয়ে মান বেঁচেছে তাদের।

প্রথম ম্যাচে ক্রিস্টাল প্যালেস ৩-১ গোলে উড়িয়ে দেয় রেডসদের। শনিবার মৌসুমের দ্বিতীয় ম্যাচে ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়নের মাঠে এগিয়ে থেকেও সমতা দেখছিল ম্যানইউ। যোগ করা সময়ে ২-২ গোলের সমতা করে ফেলে ব্রাইটন। ওলে গুনার সুলশারের দলকে হতাশ করার মঞ্চ তৈরি করে ফেলে। কিন্তু ওই যোগ করা সময়েই পেনাল্টি থেকে গোল করে দলকে জয় এনে দিয়েছেন রেডস তারকা ব্রুনো ফার্নান্দেজ।

ম্যাচের ৪০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যায় ব্রাইটন। নিজেদের ভুলেই আবার ব্রাইটন ১-১ গোলে ম্যানইউকে সমতায় ফেরার সুযোগ করে দেয়। ম্যাচের ৪৩ মিনিটে ব্রাইটনের আত্মঘাতী গোলে সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে ম্যানইউ।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে দলকে এগিয়ে নেন ইংলিশ ফরোয়ার্ড মার্কোস রাশফোর্ড। দ্বিতীয়ার্ধের শুরুতে তার গোলে জয়ের আশা দেখতে থাকে ম্যানইউ। কিন্তু ম্যাচের যোগ করা সময়ে গোল করে সমতা করে ব্রাইটন। এরপর ৯০ মিনিটের পরে যোগ হওয়া দশ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে লিগ মৌসুমের প্রথম জয় দেখে ম্যানইউ।

স্বাগতিকরা অবশ্য হারে নয় জয়ে ম্যাচ শেষ করার দাবিদার। কারণ ইংলিশ জায়ান্ট ম্যানইউকে পুরো ম্যাচে তারা পাত্তা দেয়নি। ব্রাইটন বল দখলে রেখেছিল ৫৪ ভাগ। গোলের লক্ষ্যে শট নিয়েছে পাঁচটি। এছাড়া নয়টি আক্রমণ লক্ষ্যভ্রষ্ট শটে নষ্ট করেছে। অপরদিকে ম্যানইউ পুরো ম্যাচে আক্রমণ তুলতে পেরেছে মাত্র পাঁচটি।