বার্সায় মেসির দুই বছরের চুক্তির সম্ভাবনা!

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: গোল

ছবি: গোল

বার্সেলোনায় অসুখী লিওনলে মেসি। বাধ্য হয়ে ক্যাম্প ন্যুতে থেকে গেছেন তিনি। লুইস সুয়ারেজের বার্সা ছেড়ে যাওয়া মেসির জন্য সময়টা আরও কঠিন করে তুলেছে। মেসি তাই কোন রকম মৌসুমটা শেষ করে বিদায়ী বার্তা দিতে পারলেই বাঁচেন। যদিও তার বার্সায় সঙ্গে আরও দুই মৌসুম চুক্তির সম্ভাবনা দেখেন সাবেক বার্সা তারকা রিভালদো।

ব্রাজিলের বিশ্বকাপ জয়ী তারকার মতে, বার্সার ড্রেসিংরুমে নতুন বন্ধু পেয়ে যেতে পারেন মেসি। মার্চ কিংবা তার আগেই হতে পারে বার্সার বোর্ড নির্বাচন। নতুন প্রেসিডেন্ট আসলে পরিস্থিতি সম্পূর্ণ বদলে যেতে পারে। আর বার্সায় যদি মেসি আরও দুই মৌসুম খেলেন তবে এর মধ্যে তৈরি হয়ে যাবেন ১৭ বছর বয়সী আনসু ফাতি।

বেটফেয়ারকে সাবেক ব্রাজিল ও বার্সেলোনা কিংবদন্তি রিভালদো বলেছেন, ‘লুইস সুয়ারেজ এবং আর্তুরো ভিলাদ বার্সা ছাড়ার পর বোঝা যাচ্ছে এবং সংবাদ মাধ্যম মোটামুটি নিশ্চিত যে, মেসি মৌসুম শেষেই ক্লাব ছাড়ছে। তবে আমি মনে করি, এখনও অনেক কিছুই ঘটতে পারে। রুখতে পারে মেসির পথ। নতুনরা তার বন্ধু হতে পারে। আর আমাদের ভুলে গেলে চলবে না, আগামী বছর বোর্ড নির্বাচন আছে। যেটা পরিস্থিতি বদলে দিতে পারে।’

বার্সার বর্তমান প্রেসিডেন্টের সঙ্গে মেসির সম্পর্ক স্বাভাবিক হওয়ার কোন পথ বাতলে দিতে পারছেন না রিভালদো। তবে পরিস্থিতি বদলালে মেসির সঙ্গে বার্সার আরও দুই মৌসুমের চুক্তি হতে পারে বলে মনে করছেন রিভালদো। এছাড়া আনসু ফাতির সঙ্গে বার্সার নতুন চুক্তি। তার গায়ে ৪০০ মিলিয়নের রিলিজ ক্লজ টাঙিয়ে দেওয়ার মানে ফাতি বার্সার ভবিষ্যত পরিকল্পনার অংশ বলেও উল্লেখ করেন রিভালদো।

তিনি বলেছেন, ‘বার্সার এখন তরুণ ফুটবলার গড়ে তুলতে হবে। যে বড় ম্যাচে দলের দায়িত্ব নেবে, গোল করবে। আনসু ফাতি দলের তেমন একজন। বার্সার ভবিষ্যত পরিকল্পনার অংশ সে। বার্সেলোনা ভাবছে, ফাতি একদিন বড় ফুটবলার হবে, বার্সার ইতিহাসের অংশ হবে এবং তাকে মেসির সঙ্গে তুলনা করা হবে।’