৫৫ মিলিয়নে সিটির পথে পর্তুগালের দিয়াজ

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

বেনফিকার পর্তুগিজ সেন্ট্রাল ডিফেন্ডার রুবেন দিয়াজ ম্যানসিটির পথে। ছবি: ফাইল

বেনফিকার পর্তুগিজ সেন্ট্রাল ডিফেন্ডার রুবেন দিয়াজ ম্যানসিটির পথে। ছবি: ফাইল

পাঁচ বছরের চুক্তিতে পর্তুগিজ ক্লাব বেনফিকা থেকে ম্যানচেস্টার সিটিতে আসছেন রুবেন দিয়াজ। বেনফিকার হয়ে ২৩ বছরের তরুণ এই ডিফেন্ডার শেষ ম্যাচ খেলে ফেলেছেন বলে সংবাদ মাধ্যমের খবর। দিয়াজ ম্যানসিটির সঙ্গে চুক্তির খুব কাছে বলে জানিয়েছেন বেনফিকা কোচ জর্জ জেসুসও।

তরুণ এই সেন্ট্রাল ডিফেন্ডারের দাম ধরা হয়েছে ৫৫ মিলিয়ন ইউরো। তবে করোনাকালে অর্থ ব্যয় কমাতে দিয়াজের সঙ্গে চুক্তির অংশ হিসেবে আর্জেন্টাইন ডিফেন্ডার ওটামেন্ডিকে বেনফিকার কাছে ছেড়ে দিতে পারে ম্যানসিটি। ওটামেন্ডির দাম ধরা হয়েছে ১৫ মিলিয়ন ইউরো। তিনি বেনফিকায় যেতে পারেন তিন বছরের চুক্তিতে।

বেনফিকার হয়ে শনিবারের ম্যাচে খেলেছেন দিয়াজ। ওই ম্যাচে ২-০ গোলে জিতেছে পর্তুগালের জনপ্রিয় ক্লাবটি। ম্যাচ শেষে দিয়াজ বলেছেন, ‘আজকের দিনটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমি অবশ্যই খুশি। ম্যাচটা আমার জন্য ছিল বিশেষ কিছু। সবাই নিশ্চয় এটার কারণ বুঝতে পারছে। অধিনায়কের বাহুবন্ধনী ছিল আমার জন্য বিশেষ কিছু।’

দিয়াজের ম্যানসিটি যাওয়ার সম্ভাবনা নিয়ে বেনফিকা কোচ জেসুস বলেছেন, ‘আমি মোটামুটি নিশ্চিত যে, বেনফিকার হয়ে শেষ ম্যাচ খেলেছে দিয়াজ। তাকে যেতে দেখা কষ্টের। ফুটবলে অনেক কিছুই শেষ সময়ে বদলে যায়। কিন্তু তার ক্লাব ছাড়ার ঘটনা বদলাবার নয়। বাজারে তার দাম অনেক। এখন আমাদের তাকে ছাড়াই তাই অনেক কিছু মানিয়ে নিতে হবে।’

রুবেন দিয়াজের বদলে ওটামেন্ডির বেনফিকায় আসা নিয়ে দলটির কোচ জানান, এর আগে ওটামেন্ডি পোর্তয় খেলেছে। তার খেলা সম্পর্কে কোচের তাই ধারণা আছে। এছাড়া ওটামেন্ডি ম্যানসিটির হয়ে প্রায় প্রতি ম্যাচে শুরুর একাদশে খেলেছেন। আর্জেন্টিনা জাতীয় দলের সদস্য তিনি। ওটামেন্ডিকে তাই বেনফিকা কোচের দারুণ পছন্দ।