ম্যানসিটিকে ধসিয়ে দিল লেস্টার

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

জেমি ভার্ডির হ্যাটট্রিকে ঘরের মাঠে ধসে গেছে ম্যানসিটি। ছবি: দ্য গার্ডিয়ান

জেমি ভার্ডির হ্যাটট্রিকে ঘরের মাঠে ধসে গেছে ম্যানসিটি। ছবি: দ্য গার্ডিয়ান

পেপ গার্দিওয়ালার দলের মূল ফুটবলাররা ফিট নেই। পছন্দসই দল তাই লেস্টার সিটির বিপক্ষে নামাতে পারেননি তিনি। নতুন ‍চুক্তিবদ্ধ নাথান একে, তরুণ এরিক গার্সিয়া, বেঞ্চে সময় কাটানো বেঞ্জামিন মেন্ডিদের নিয়ে তাই রক্ষণ সাজাতে হয় পেপের। ফলটা ভালো হয়নি। ইতিহাদ স্টেডিয়ামে লেস্টারের বিপক্ষে ম্যানচেস্টার সিটি ধসে গেছে ৫-২ গোলের ব্যবধানে।

লেস্টার সিটির হয়ে জেমি ভার্ডি তুলে নিয়েছেন হ্যাটট্রিক। দুই দল ম্যাচে জালে বল পাঠিয়েছে সাতবার। এর মধ্যে অবশ্য তিনটি গোল এসেছে পেনাল্টি থেকে।

ম্যাচের ৪ মিনিটে রিয়াদ মাহরেজের গোলে এগিয়ে যায় ম্যানসিটি। ভঙ্গুর এই দল নিয়েই লেস্টারকে কোণ ঠাসা করে ফেলে। জেমি ভার্ডি ম্যাচের ৩৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জাগিয়ে তোলেন  দলকে। সমতায় শেষ করে প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে আবার গোল করেন ভার্ডি। ইংলিশ স্ট্রাইকার এগিয়ে নেন দলকে। চার মিনিট পরেই গত মৌসুমে প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জেতা ভার্ডি পূর্ণ করেন নিজের হ্যাটট্রিক। তার পেনাল্টি থেকে পাওয়া গোলে ৩-১ গোলের লিড নেয় সর্বশেষ মৌসুমে লিগ টেবিলে পাঁচে শেষ করা লেস্টার।

এরপর ৭৭ মিনিটে ম্যাডিসন গোল করে দলকে ৪-১ গোলের লিড এনে দেন। ম্যানচেস্টার সিটিতে অভিষেক হওয়া তরুণ ডাচ ডিফেন্ডার একে গোল করে ব্যবধান কমান। কিন্তু ব্যবধান কমানোর সামান্য সেই স্বস্তি নিয়ে শেষ করতে পারেনি গত মৌসুমে লিগ টেবিলে দুইয়ে শেষ করা ম্যানসিটি।

৮৮ মিনিটে আবার পেনাল্টি থেকে গোল করে ৫-২ গোলে ম্যানসিটিকে ঘরের মাঠে বিধ্বস্ত করে মাঠ ছাড়ে লেস্টার সিটি। এই হারে ২০০৩ সালের পরে ঘরের মাঠে পাঁচ গোল খেল সিটি। আর লেস্টার প্রিমিয়ার লিগের প্রথম দল হিসেবে এক ম্যাচে পেনাল্টি থেকে তিন গোল করার রেকর্ড গড়লো।