পুরানের ফিল্ডিংকে ‘সর্বসেরা’ বললেন জন্টি

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২০     আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

নিকোলাস পুরানের ছয় বাঁচানো অসাধারণ লাফ। ছবি: এএনএস

নিকোলাস পুরানের ছয় বাঁচানো অসাধারণ লাফ। ছবি: এএনএস

আইপিএলে রোববারের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে ৪ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস। কিংসের ২২৪ রান তাড়া করে তুলে নিয়েছে দুর্দান্ত জয়। ব্যর্থ করে দিয়েছে মায়াঙ্ক আগারওয়ালের সেঞ্চুরি এবং কেএল রাহুলের ৬৯ রানের ইনিংস। তবে হার ছাড়িয়ে কিংস ইলেভেন আলোচনায় নিকোলাস পুরানের ফিল্ডিংয়ের জন্য। যে ফিল্ডিংয়ে ‘সর্বসেরা’ বলছেন ফিল্ডিং কিং জন্টি রোডস।

ম্যাচের অষ্টম ওভারে মুরুগান অশ্বিনের বলে দুর্দান্ত এক শট নেন ৮৫ রানের ইনিংস খেলা সানজু স্যামসন। কিন্তু কিংসের ফিল্ডার নিকোলাস পুরান উড়ে গিয়ে সীমানার বাইরে পড়তে যাওয়া ওই বল ক্যাচ ধরে মাঠের মধ্যে ছুড়ে দেন। বাঁচিয়ে দেন দলের ছয়টি রান।

ওই ফিল্ডিংয়ের প্রশংসা করে ভারতের সাবেক ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার টুইট করেছেন, ‘জন্টি, আমি বাউন্ডারি লাইনের ফিল্ডিংয়ের কথা বলছি। তোমার সময়ে তুমি নিঃসন্দেহে ৩০ গজের মধ্যে সেরা ফিল্ডার ছিলে।’ শচীন টেন্ডুলকারের ইঙ্গিত জন্টি রোডস ছিলেন সার্কেলের সেরা ফিল্ডার। কিন্তু বাউন্ডারি লাইনে সেরাটা দেখিয়েছেন পুরান।

শচীনের ওই মন্তব্য মেনে নিয়েছেন জন্টি রোডস। তিনি ফিরতি টুইটে লিখেছেন, ‘যখন ক্রিকেটর ঈশ্বর শচীন টেন্ডুলকার কথাটা বলছেন, তখন সেটাকে মানতেই হবে। এটা নিয়ে কোন প্রশ্ন তোলার সুযোগ নেই। আমার দেখা সেরা সেভ। অসাধারণ দেখিয়েছে পুরান। দলের অন্যদের জন্য এটা উৎসাহের।’