'গ্রিজম্যানের আদর্শ জায়গা বেঞ্চে'

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২০   

অনলাইন ডেস্ক

গ্রানাডার বিপক্ষেও নিজের ছায়া হয়ে থাকা গ্রিজম্যান। ছবি: মার্কা

গ্রানাডার বিপক্ষেও নিজের ছায়া হয়ে থাকা গ্রিজম্যান। ছবি: মার্কা

আন্তর্জাতিক বিরতির পর গ্রানাডার বিপক্ষে লিগ ম্যাচে ১-০ গোলে হেরেছে বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগ এবং এল ক্লাসিকো থাকায় বার্সা কোচ রোনাল্ড কোম্যান আনসু ফাতি-কুতিনহোদের দিয়েছিলেন বিশ্রাম। নতুনদের মধ্যে তরুণ মিডফিল্ডার পেদ্রি আলো ছড়িয়েছেন। তবে ব্যর্থ হয়েছেন অ্যান্তোনিও গ্রিজম্যান-উসমান ডেম্বেলেরা।

সাবেক ফুটবলার ডেভিড সানচেজ ম্যাচ বিশ্লেষণ করে নিজের মতামত দিয়ে বলেছেন, বার্সেলোনায় ফ্রান্স ফরোয়ার্ড অ্যান্তোনিও গ্রিজম্যানের আদর্শ জায়গা বেঞ্চে। এছাড়া তিনি ডেম্বেলেকে বিক্রি করে দেওয়ার পরামর্শও দিয়েছেন। তবে তরুণ পেদ্রি মুগ্ধ করেছে সানচেজকে। বার্সার জার্সি গায়ে চাপানোর যে ভয় সেটা পেদ্রিতে ভর করেনি বলে মত তার।

সানচেজের মতে, কী দারুণ পা প্রেদির। এই বয়সেই প্রতিভার ছড়াছড়ি। বার্সার শুরুর একাদশে খেলতে নেমেও কোন চাপ মনে হয়নি তার।  মেসিকেও গ্রানাডার বিপক্ষে দেখা যায়নি বলে উল্লেখ করেছেন তিনি। আর উসমান ডেম্বেলেকে কখন ড্রিবলিং করতে হয়, কখন হয়না তার পাশাপাশি কিভাবে বল নষ্ট করতে হয়, সবকিছু কিভাবে খারাপ করা যায় সেই শিক্ষা দেওয়ারও পরামর্শ দিয়েছেন।

অ্যান্তোনিও গিজম্যানকে নিয়ে জানিয়েছেন, ফ্রান্স তারকার আদর্শ জায়গা বার্সার বেঞ্চ। তার জন্য আরও একটা বাজে ম্যাচ। গোল করার সহজ একটা সুযোগ এ ম্যাচেও নষ্ট করেছে। এর থেকে সম্ভবত খারাপ খেলা গ্রিজম্যানের পক্ষে সম্ভব ছিল না। এছাড়া মেসিকে কনুইয়ের গোঁতা দেওয়া গ্রানাডার ফুটবলার অ্যালান নাওমের হলুদ কার্ড নয় বরং লাল কার্ড পাওয়া উচিত ছিল বলেও উল্লেখ করেছেন সানচেজ। উল্লেখ করেছেন ম্যাচ জুড়ে রেফারির বাজে সিদ্ধান্তের কথাও।