ইনজুরিতে লম্বা সময় মাঠের বাইরে ভ্যান ডাইক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২০   

অনলাইন ডেস্ক

লিভারপুল ডিফেন্ডার ভ্যান ডাইক ইনজুরিতে কয়েক মাস মাঠের বাইরে। ছবি: মার্কা

লিভারপুল ডিফেন্ডার ভ্যান ডাইক ইনজুরিতে কয়েক মাস মাঠের বাইরে। ছবি: মার্কা

লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগ ও প্রিমিয়ার লিগ জিততে বড় অবদান রেখেছেন ভার্জিল ভ্যান ডাইক। চ্যাম্পিয়নস লিগ ও প্রিমিয়ার লিগে রানার্স আপ হওয়ার পেছনেও অন্যতম কারিগর তিনি। অথচ এবার তিনি মৌসুমের শুরুতেই পড়েছেন বড় ইনজুরিতে। কয়েক মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে।

প্রিমিয়ার লিগে এভারটন-লিভারপুল ডার্বি ম্যাচের শুরুতেই ইনজুরিতে পড়েন ভ্যান ডাইক। এভারটনের ইংলিশ গোলরক্ষক জর্দান পিকফোর্ডের সঙ্গে ম্যাচের ১১ মিনিটে ধাক্কা খান তিনি। ওই ধাক্কায় হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে ডাইকের। তার হাঁটুয় এখন করাতে হবে অস্ত্রোপচার। মাঠে ফিরতে লাগবে একাধিক মাস।

দলের বড় তারকা ভ্যান ডাইক ইনজুরিতে পড়ায় বড় চাপে পড়ে গেছে অল রেডসরা। ওদিকে ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন অল রেডস গোলরক্ষক অ্যালিসন বেকারও। তারপরও ভ্যান ডাইককে পূর্ণ সমর্থন দিচ্ছেন জার্গেন ক্লপরা। প্রতি পদক্ষেপে লিভারপুল তার পাশে থাকবে বলে উল্লেখ করেছে প্রিমিয়ার লিগের অন্যতম সেরা এই ক্লাবটি।

ভ্যান ডাইকও আশা করছেন, হাঁটুর ওই ইনজুরি থেকে শক্তিশালী হয়েই ফিরবেন তিনি, ‘আমি এখন সুস্থ হয়ে মাঠে ফেরায় মনোযোগ দিচ্ছি। আশা করছি দ্রুতই পুরোপুরি সুস্থ হয়ে খেলায় ফিরতে পারবো। অবশ্যই আমি ইনজুরির কারণে হতাশ। তবে ঈশ্বরের করুণায় আমি আগের থেকে ভালো এবং শক্তিশালী হয়ে ফিরতে পারবো বলে আশা করছি। পুর্নবাসনের এই চ্যালেঞ্জ নিতে এখন আমি প্রস্তুত।’