মালিক-আমিরকে ছাড়াই জিম্বাবুয়ে সিরিজের দল

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২০   

অনলাইন ডেস্ক

পাকিস্তান অলরাউন্ডার শোয়েব মালিক ও পেসার মোহাম্মদ আমির। ছবি: ফাইল

পাকিস্তান অলরাউন্ডার শোয়েব মালিক ও পেসার মোহাম্মদ আমির। ছবি: ফাইল

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ খেলবে পাকিস্তান। ওই সিরিজ সামনে রেখে কোন ম্যাচ না খেলা আব্দুল্লাহ শফিককে ২২ সদস্যের দলে ডেকেছে পাকিস্তান ক্রিকেট  বোর্ডের নির্বাচক প্যানেল। তবে দল থেকে বাদ পড়েছেন সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ, সিনিয়র ক্রিকেটার শোয়েব মালিক ও পেসার মোহাম্মদ আমির।

পিসিবির নির্বাচকদের সঙ্গে কথা বলে পাকিস্তান ক্রিকেট দলের কোচ মিসবাহ উল হক জানিয়েছেন, এই দল পারফরম্যান্সের ওপর নির্ভর করে দেওয়া হয়েছে। দল থেকে যারা বাদ পড়েছেন, তাদের ক্যারিয়ার শেষ এমন ভাববার কারণ নেই। এছাড়া দলে তরুণদের প্রাধান্য দেওয়া হয়েছে। তাদের সহায়তা করতে দলে নেওয়া হয়েছে অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ এবং ওয়াহাব রিয়াজকে।

দলে ডাক পাওয়া নতুন ক্রিকেটার শফিক ন্যাশনাল টি-২০ লিগে সেন্ট্রাল পাঞ্জাবে খেলে সপ্তম সেরা রান সংগ্রাহক হয়েছেন। স্ট্রাইক রেট ছিল ১৩৩। সেটাই তাকে দলে জায়গা দিয়েছে। এছাড়া উইকেটরক্ষক হিসেবে রাখা হয়েছে মোহাম্মদ রেজওয়ানকে। সোহাইল নাজিরকে রাখা হয়েছে বিকল্প উইকেটরক্ষক হিসেবে।

পাকিস্তানের দল: আব্দুল্লাহ শফিক, আবিদ আলী খান, বাবর আযম, ফখর জামান, হায়দার আলী, হ্যারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাম উল হক, খুরশিদ শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, রোহাইল নাজির, ইমাদ ওয়াসিম, শাদাব খান, উসমান কাদির, জাফার গোহার, ফাহিম আশরাফ, হ্যারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, মুসা খান, শাহিন শাহ, ওয়াহাব রিয়াজ।