নেইমারের মত ঘুরেছে, অনড় এমবাপ্পে

প্রকাশ: ২০ অক্টোবর ২০২০   

অনলাইন ডেস্ক

পিএসজি তারকা নেইমার ও এমবাপ্পে। ছবি: ফাইল

পিএসজি তারকা নেইমার ও এমবাপ্পে। ছবি: ফাইল

প্যারিস সেন্ট জার্মেইনে নতুন চ্যালেঞ্জ নিয়েছেন নেইমার জুনিয়র এবং কিলিয়ান এমবাপ্পে। গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলা দলকে এবার ইউরোপ সেরার শিরোপা জেতাতে চান তারা।

তবে চলতি মৌসুম শেষেই প্যারিস ছাড়তে চান তরুণ এমবাপ্পে। অথচ ক্লাব ছাড়তে উঠে পড়ে লাগা নেইমার মত বদলেছেন। তিনি থেকে যেতে চান ফ্রান্সের রাজধানীতে।

সংবাদ মাধ্যম লা প্যারিসিয়ান দাবি করেছে, নেইমার পিএসজির সঙ্গে নতুন করে চুক্তি করতে চান। কিন্তু নেইমারের সঙ্গে চুক্তি নবায়নের ব্যাপারে এখনও আলাপ তোলেনি পিএসজি।

নেইমারের সঙ্গে পিএসজির চুক্তি আছে ২০২২ সাল পর্যন্ত। সবে গ্রীষ্মকালীন দলবদলের মৌসুম শেষ হয়েছে। নতুন মৌসুমের শুরুতে করোনার কারণে পিএসজি কিছু ঝামেলার মধ্যে দিয়ে গেছে।

সেজন্য ব্রাজিলিয়ান তারকাকে পিএসজি নতুন চুক্তির প্রস্তাব দিতে পারেনি বলে মনে করা হচ্ছে। তবে পিএসজির থেকে এখনও চুক্তির প্রস্তাব না পেয়ে হতাশ নেইমার। পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি অবশ্য নেইমারকে ধরে রাখার ব্যাপারে খুবই আগ্রহী।

ওদিকে এমবাপ্পের সঙ্গে ২০২২ মৌসুম পর্যন্ত পিএসজির চুক্তি থাকলেও তিনি ফ্রান্সে আর থাকতে চান না। তার দিকে লিভারপুল, রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার মতো বড় ক্লাব চোখ রাখছে। বড় দাম পাওয়ায় এমবাপ্পেকে তাই ছেড়ে দিতে পারে পিএসজি। লা প্যারিসিয়ান দাবি করেছে, এমবাপ্পেকেও ধরে রাখতে চায় পিএসজি। কিন্তু এমবাপ্পের ক্লাব ছাড়ার সিদ্ধান্তে অনড়।