সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচের বয়স হয়ে গেছে ৩৯ বছর। ক্যারিয়ারের সাহ্নানে এসে গেছেন ভেবেই পাড়ি জমিয়েছিলেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে। সেখান থেকে এসি মিলানে এসে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন ইব্রা।

তার পারফরম্যান্স দেখে সাবেক এসি মিলান ও জুভেন্টাসের কোচ আলবার্তো জেসোরনি বলেছেন, ইতালির শীর্ষ ফুটবল লিগ সিরি আ’তে ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে বেশি প্রভাব ইব্রাহিমোভিচের।

আলবার্তো বলেছেন, ‘অনেক গ্রেট ফুটবলারের কোচিং করিয়েছি ক্যারিয়ারে। কিন্তু আমার আফসোস ইব্রাকে কখনো ট্রেনিং করাইনি। সে অসাধারণ ফুটবলার। এখনও আমার মাথায় আসে না, কেন তাকে ব্যালন ডি’র দেওয়া হলো না। ইতালির লিগে ভারসাম্য আনতে রোনালদোর চেয়ে ইব্রার প্রভাব বেশি।’

আলবার্তোর মতে, ইব্রাকে দেখে অনেক তরুণ ফুটবলার উঠে আসছে। সে শুধু গোল করছে না বরং দলের মধ্যে আত্মবিশ্বাস জাগিয়ে তুলেছে। খারাপ সময়ে নিজের কাঁধে দলকে টানছে।

সর্বশেষ মিলান ডার্বিতে দারুণ দুই গোল করা ইব্রা জানিয়েছেন, এখন নিজেকে তিনি পরিপূর্ণ ফুটবলার মনে করছেন। এখন তার অনেক বেশি অভিজ্ঞতা, কিন্তু বয়সটা যদি ২০-৩০ বছরের মধ্যে থাকতো তার ধারে কাছে কেউ আসতে পারতো না। পরেই ইব্রা বলেছেন, ‘এখনও আমাকে থামানোর কেউ নেই।’