আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার ডিয়াগো ম্যারাডোনা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। দেশটির স্থানীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে স্প্যানিশ মিডিয়া গোল বিষয়টি নিশ্চিত করেছে। তবে তার অসুখ গুরুতরও নয় বলে জানানো হয়েছে। 

গত শুক্রবার ৬০ বছর বয়সে পা দিয়েছেন ম্যারাডোনা। জন্মদিনের অনুষ্ঠানে অংশ নেওয়ার পরে তিনি অসুস্থ হয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। তাকে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আইরেস থেকে আধ ঘণ্টার দূরত্বে অবস্থিত ইপেন্সা ক্লিনিক লা পোর্তায় ভর্তি করা হয়েছে।

ম্যারাডোনা অসুস্থ হলেও করোনা সংক্রমণ জাতীয় কিছু নয় বলেও জানানো হয়েছে। তাকে সর্বশেষ শুক্রবার তার জন্মদিনে জনসমক্ষে দেখা গেছে। এরপর জিমনেশিয়ার কোচিং করানো ম্যারাডোনাকে দলের ম্যাচের দিনও ডাগ আউটে দেখা যায়নি। অসুস্থ থাকায় তিনি ওই ম্যাচে থাকতে পারেননিন বলে জানানো হয়েছে।

ম্যারাডোনার বেশ কিছু শারীরিক সমস্যা আছে। তার উচ্চ রক্তচাপ আছে। মাদক নেওয়ায় কিছু শারীরিক সংকটে ভুগছেন। গত বছরের জানুয়ারিতে ম্যারাডোনার মস্তিষ্কে রক্তক্ষরণ হয় এবং বেশ কিছুদিন হাসাপাতালে থাকতে হয়। এর আগে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচ দেখতে গিয়ে লাউঞ্জেই অসুস্থ হয়ে পড়েন বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের তকমা পাওয়া ম্যারাডোনা।