ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে (বিসিসিআই) নারী, পুরুষ ও অনূর্ধ্ব-১৯ দলের জার্সির বিজ্ঞাপন স্বত্বের চুক্তি করেছে এমপিএল। প্রতিষ্ঠানটি একটি ই-স্পোর্টস (অনলাইন) প্লাটফর্ম। ভারতীয় বোর্ডের সঙ্গে তিন বছরের চুক্তি করেছে তারা।

নভেম্বরে ভারতের অস্ট্রেলিয়া সিরিজ থেকে তাই ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত কোহলিদের জার্সিতে থাকবে এমপিএলের লোগো। মঙ্গলবার বিসিসিআই তাদের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে।

বিসিসিআইয়ের সেক্রেটারি জয় সাহা বলেছেন, 'নতুন এই চুক্তি ভারতীয় ক্রিকেট দল এবং এমপিএলকে নতুন মাত্রায় নিয়ে যাবে। আমরা নতুন একটা ব্রান্ডের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি।'

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি বলেছেন, 'ভারতীয় ক্রিকেট দলের নতুন জার্সি স্বত্ব হিসেবে এমপিএলকে দায়িত্ব দিতে পেরে আমরা উচ্ছ্বসিত। তাদের সঙ্গে ভারতীয় ক্রিকেট অনন্য উচ্চতায় যাবে আশা করছি।'

এমপিএল কত রুপিতে ভারতীয় ক্রিকেট দলের জার্সির স্বত্ব পেয়েছে সেটা অবশ্য বিসিসিআই খোলাসা করেনি। তবে করোনার জন্য পূর্বের তুলনায় কমেই স্বত্ব পেয়েছে বলেই একট সূত্র ভারতীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছে।

কম মূল্যেই এমপিএল পেয়ে গেছে তিনটি বড় টুর্নামেন্টে ভারতীয় পুরুষ ক্রিকেট দলের জার্সিতে লোগো বসানোর সুযোগ। আগামী বছর ভারতের মাটিতে হবে টি-২০ বিশ্বকাপ। ২০২২ সালে আছে অস্ট্রেলিয়ার মাটিতে আরেকটি টি-২০ বিশ্বকাপ। এরপর ২০২৩ সালে ভারতের মাটিতে আবার বসবে ৫০ ওভারের বিশ্বকাপ।