ফুটবলার বাদল রায় আর নেই

প্রকাশ: ২২ নভেম্বর ২০২০     আপডেট: ২২ নভেম্বর ২০২০   

ক্রীড়া প্রতিবেদক

সাবেক ফুটবলার বাদল রায়। ছবি: ফাইল

সাবেক ফুটবলার বাদল রায়। ছবি: ফাইল

বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবলার এবং ক্রীড়া সংগঠক বাদল রায় আর নেই। রোববার বেলা সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়েছে। আবাহনী লিমিটেডের ম্যানেজার সত্যজিৎ রায় রুপু সমকালকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। ছিলেন লিভার ক্যান্সারের চতুর্থ ধাপে। ধানমন্ডির বাংলাদেশ মেডিকেলে ছিলেন চিকিৎসাধীন। এর আগে করোনা আক্রান্ত হয়েছিলেন বাদল রায়। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ভর্তি হয়েছিলেন রাজধানীর আসগর আলী হাসপাতালে। 

কিডনি জটিলতা দেখা দিলে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বাদল রায় করোনা জয় করলেও ক্যান্সার জয় করে তার ফিরে আসা হলো না। তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। তবে সর্বশেষ বাফুফে নির্বাচনে সভাপতি পদে কাজী সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বী ছিলেন। 

তিন মেয়াদে বাফুফের সহ-সভাপতির দায়িত্ব পালন করা বাদল রায় জাতীয় দলের হয়ে খেলেছেন ১৯৮১ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত। তবে দীর্ঘ ক্লাব ক্যারিয়ার কাটিয়েছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে। খেলেছেন ১৯৭৭ থেকে ১৯৮৯ পর্যন্ত। ঐতিহ্যবাহী ক্লাবটির অধিনায়কও ছিলেন। ক্লাবের হয়ে পাঁচটি লিগ শিরোপা উচিয়ে ধরেছেন তিনি। দায়িত্ব পালন করেছেন মোহামেডানের ম্যানেজার হিসেবেও।