জার্মানির কোচ হওয়ার 'সময় নেই' ক্লপের

প্রকাশ: ২২ নভেম্বর ২০২০     আপডেট: ২২ নভেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

অলরেডস কোচ জার্গেন ক্লপের সঙ্গে মোহামেড সালাহ। ছবি: গোল

অলরেডস কোচ জার্গেন ক্লপের সঙ্গে মোহামেড সালাহ। ছবি: গোল

রাশিয়া বিশ্বকাপ থেকেই সময়টা ভালো যাচ্ছে না জার্মানির। সর্বশেষ স্পেনের বিপক্ষে নেশনস লিগে ৬-০ গোলে বিধ্বস্ত হয়েছে তারা। তাতেই আরও একবার চাকরির সুতোয় টান পড়েছে জার্মান কোচ জোয়াকিম লোর।

লিভারপুল কোচ জার্গেন ক্লপ তার উত্তরসূরি হচ্ছেন কিনা প্রশ্ন উঠেছে। তবে ক্লপ বলে দিয়েছেন, আপাতত জার্মানির কোচ হওয়ার কোনো আগ্রহ তার নেই।

লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগ এবং প্রিমিয়ার লিগ শিরোপা জেতানো ৫৩ বছর বয়সী ক্লপ জার্মানির কোচ হওয়ার প্রশ্নে বলেছেন, 'ওয়াও! আমার মনে হয়, সম্প্রতি আমাকে এই প্রশ্নের উত্তরই বেশি দিতে হচ্ছে।

ভবিষ্যতে, সুযোগ আসলে হয়তো করব। এখন? না, আমার ঠিক সময় নেই। আমি এখন অনেক আকর্ষণীয় একটা চাকরি করছি। আমি জানি না, আমাকে ওই (জার্মানির কোচ) চাকরির জন্য প্রস্তাব দেওয়া হবে কিনা। তবে তারা জেনে না থাকলে তাদের বলছি, আমি এখন লিভারপুলের কোচ। এখানে অনেক কিছু দেখ-ভাল করার দায়িত্ব আমার ওপর।'

ম্যানসিটি কোচ পেপ গার্দিওয়ালা ২০২৩ সাল পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তি করেছেন। অলরেডস কোচ ক্লপের চুক্তি আছে ২০২৪ সাল পর্যন্ত। অনেকে মনে করছেন, ক্লপের সঙ্গে শিরোপা লড়াই চালিয়ে যাওয়ার জন্য ম্যানসিটির সঙ্গে নতুন চুক্তি করেছেন গার্দিওয়ালা। তবে ক্লপ মনে করছেন, প্রিমিয়ার লিগ জয়ের লড়াইটা আর ম্যানসিটি-লিভারপুলের মধ্যে সীমাবদ্ধ থাকছে না।

ক্লপ বলেছেন, 'পেপ নতুন চুক্তি করায় আমি খুশি। কিন্তু আমি কিছুটা শঙ্কিত। কারণ লড়াইটা আর দুই ক্লাবের মধ্যে সীমাবন্ধ থাকছে না। চেলসি কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড দারুণ এক দল গড়ছে। ম্যানইউ বসে থাকবে না। আর্সেনালও একই পথে হাঁটছে। টটেনহ্যামকে দেখে খুবই ভয়ঙ্কর মনে হচ্ছে। লেস্টার সিটিকেও ভালো মনে হচ্ছে। আমার মতে, সামনের বছরগুলোতে লিগ শিরোপার লড়াই খুবই কঠিন হতে যাচ্ছে।'