চ্যাম্পিয়নস লিগে ইন্টার মিলানের মাঠ থেকে জিতে ফিরেছে রিয়াল মাদ্রিদ। অথচ জিদানের রিয়াল পরের ম্যাচেই লা লিগায় হেরেছে দের্পোতিভো আলাভেসের বিপক্ষে। তাও ঘরের মাঠে। সঙ্গে পেয়েছে আরও একটি খারাপ সংবাদ। ইনজুরিতে আবার ছিটকে গেছেন এডেন হ্যাজার্ড।

ম্যাচের ৫ মিনিটের মাথায় পেনাল্টি থেকে প্রথম গোল হজম করে লস ব্লাঙ্কোসরা। এরপর ৪৯ মিনিটে আরও এক গোল হজম করে তারা। তার আগে ম্যাচের ২৮ মিনিটে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন হ্যাজার্ড। তৃতীয় ধাক্কা খাওয়ার পরে ম্যাচের ৮৬ মিনিটে কাসেমিরো গোল করে দলের হারের ব্যবধান কমান।

তবে রিয়াল কোচ জিদান মনে করছেন, হ্যাজার্ডের ইনজুরি গুরুতর নয়। দ্রুতই তাই মাঠে ফিরে আসবেন তিনি। এছাড়া জিদান আলাভেসের বিপক্ষে এই হার মানতে পারছেন না। তার মতে, এই হারের কোন ব্যাখ্যা থাকতে পারে না। ম্যাচের শুরুতে তারা গোল করতেই দলের সবকিছু ওলপ পালট হয়ে যায়।

রিয়াল কোচ বলেছেন, 'আমাদের অবশ্যই ধারাবাহিক হতে হবে। খেলার মধ্যে নতুনত্ব আনতে হবে। ইন্টারের বিপক্ষে আমরা খুবই ভালো ফুটবল খেলেছি। কিন্তু আজকে খেলতে পারিনি। এটাই বাস্তবতা। আমাদের পরিশ্রম করে যেতে হবে। খেলায় উন্নতি আনতে হবে।'

আলাভেসের বিপক্ষে হারে রিয়াল মাদ্রিদ পয়েন্ট টেবিলে চারে নেমে গেছে। দশ ম্যাচ খেলে পাঁচ জয় জিদানের দলের। হার দেখতে হয়েছে দুই ম্যাচে। ওদিকে পয়েন্ট টেবিলে শীর্ষে আছে রিয়াল সোসিয়েদাদ। রিয়ালের সমান ম্যাচ খেলে তারা সাত জয় ও দুই সমতা নিয়ে মাঠ ছেড়েছে। এক ম্যাচ কম খেলে সোসিয়েদাদের সমান পয়েন্ট অ্যাথলেটিকো মাদ্রিদের। লা লিগার পয়েন্ট টেবিলে ভিয়ারিয়ালও আছে লস ব্লাঙ্কোসদের ওপরে।