সফর সীমিত করতে তিন টেস্টের সিরিজ থেকে একটি ম্যাচ কমানোর প্রস্তাব আগেই দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি)। ক্যারিবীয় বোর্ডের প্রস্তাবি রাজি হয়ে তিনটি করে ওয়ানডে ও টি২০ ম্যাচের সঙ্গে দুই টেস্টের সিরিজ আয়োজনের প্রস্তুতি নিচ্ছিল বিসিবি।

এবার নতুন সূচিতেও কাঁচি চালানোর অনুরোধ এসেছে ডব্লিউআইসিবি থেকে। তিন ম্যাচের টি২০ সিরিজ বাদ দিয়ে ওয়ানডে আর টেস্ট খেলতে চায় তারা। কারণ ওডিআই লিগ ও টেস্ট চ্যাম্পিয়নশিপের বাধ্যবাধকতা রয়েছে। তিন সংস্করণের সিরিজ হলে কোয়ারেন্টাইন মিলে জেসন হোল্ডারদের সফর দেড় মাসে গড়াত।

ওডিআই এবং টেস্ট সিরিজের জন্য কোয়ারেন্টাইন মিলিয়ে থাকতে হবে এক মাসের মতো। বিসিবিও চায় হোম সিরিজটি আঁটসাঁট করতে। ক্রিকেটারদের বায়োসিকিউর বাবলে বিরতিহীন থাকার চাপ কমাতে। তবে জানুয়ারির হোম সিরিজটি হওয়া না হওয়া নির্ভর করছে উইন্ডিজ প্রতিনিধি দলের রিপোর্টের ওপর।

খেলার পরিবেশ বুঝতে উইন্ডিজ বোর্ডের নিরাপত্তা ও মেডিকেল বিভাগের দুই সদস্যের প্রতিনিধি দল এখন বাংলাদেশে। সোমবার বিকেএসপি ও এভারকেয়ার হাসপাতাল ভ্রমণ করেছেন তারা। প্রতিনিধি দল গতকাল গিয়েছিল চট্টগ্রামে। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম পর্যবেক্ষণ করবে তারা।