দলের অন্যদের ব্যর্থতার দিনে ৯৯ রানের চোখ ধাঁধাঁনো এক ইনিংস খেলেছেন 'বুড়ো' মোহাম্মদ হাফিজ। তার অসাধারণ ওই ইনিংসের পরও নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের দ্বিতীয়টিতে ৯ উইকেটে হেরেছে পাকিস্তান। টিম সেইফার্টের ৮৪ রানে ভর করে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিকরা।

প্রথমে ব্যাট করতে নামা পাকিস্তান এ ম্যাচে তুলতে পারে ৬ উইকেটে ১৬৩ রান। দলের ওপেনার মোহাম্মদ রেজওয়ান খেলেন দ্বিতীয় সর্বোচ্চ ২২ রানের ইনিংস। এরপর মিডল অর্ডারে হাফিজ খেলেন দুর্দান্ত ওই ইনিংস। তার ৫৭ বলের ইনিংসটি সাজানো ছিল ১০ চার ও পাঁচ ছক্কায়। পাকিস্তান শিবিরের আর কেউ বিশ রানের ঘরে ঢুকতে পারেননি। হাফিজকে সঙ্গও দিতে পারেনি। না হলে সফরকারীদের রানটা দুইশ' ছোঁয়া হতে পারতো!

জবাব দিতে নামা নিউজিল্যান্ড ভালো শুরু করে ওপেনিং জুটিতে যোগ করে ৩৫ রান। ওপেনার মার্টিন গাপটিল ফিরে যান ১১ বলে দুই ছক্কা ও এক চারে ২১ রান করে। বাকি পথটা অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে সহজেই পাড়ি দেন টিম সেইফার্ট।  দলকে শেষ ওভারে (১৯.২ ওভার) জয়ের বন্দরে ফেরালেও কোথাও শঙ্কা তৈরি হয়নি তাদের।

প্রথম ম্যাচে ফিফটি পাওয়া সেইফার্ট ৬৩ বলে ৮৪ রানের ইনিংস খেলার পথে আট চার ও তিনটি ছক্কা মারেন। ইনজুরি থেকে ফেরা কেন উইলিয়ামসন ৪২ বলে আট চার ও এক ছয়ে যোগ করেন ৫৭ রান।  এর আগে পাকিস্তানকে ধসিয়ে দেওয়ার পথে ৪ ওভারে ২১ রান খরচায় ৪ উইকেট তুলে নিয়ে বড় অবদান রাখেন টিম সাউদি। ৩৩ রানের মধ্যে তুলে নেন হায়দার আলী, মোহাম্মদ শফিক এবং রেজওয়ানকে।