ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

ইনজুরির দুশ্চিন্তা উড়িয়ে অনুশীলনে সাকিব

ইনজুরির দুশ্চিন্তা উড়িয়ে অনুশীলনে সাকিব

পুনেতে ব্যাটিং অনুশীলন সাকিব। ছবি: এএফপি

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২৩ | ১৩:০১ | আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ | ১৩:০৫

নিউজিল্যান্ডের বিপক্ষে ঊরুর মাংসপেশিতে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। স্ক্যান করিয়ে কোন ইনজুরি ধরা পড়েনি তার। তবু ভারতের বিপক্ষে অধিনায়ক খেলতে পারবেন কিনা তা নিয়ে দুশ্চিন্তা ছিল। ওই শঙ্কা উড়িয়ে মঙ্গলবার মহারাষ্ট্রের পুনে স্টেডিয়ামে অনুশীলনে ফিরেছেন সাকিব। 

বাঁ-হাতি স্পিন অলরাউন্ডারের অনুশীলন করার বিষয়টি পুনে থেকে নিশ্চিত করেছেন সমকালের বিশেষ প্রতিনিধি সেকান্দার আলী। তিনি জানিয়েছেন, অনুশীলনে এসে দলকে প্রথমে ব্রিফ করেন অধিনায়ক। এরপর সতীর্থদের সঙ্গে গা গরমের ফুটবল খেলেন তিনি। পরে নেটে ব্যাটিং সেশনও করেছেন। 

এতেই নিশ্চিত হওয়া গেছে যে, সাকিব ইনজুরি নিয়ে কোন শঙ্কা নেই। ভারতের বিপক্ষে বিগ ম্যাচে খেলতেও বাধা নেই তার। কারণ মাংসপেশির ব্যথা থেকে পুরোপুরি সেরে না উঠলে তিনি অনুশীলনে ফিরতেন না। 

পুনে স্টেডিয়ামে সাকিবের ব্যাটিং অনুশীলন। ছবি: এএফপি

বাংলাদেশ গত ১৩ অক্টোবর চেন্নাইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সময় চোট পান। প্রাথমিক চিকিৎসা নিয়ে ব্যাটিং চালিয়ে যান তিনি। পরে ১০ ওভার বোলিংও করেন। ম্যাচ শেষে স্ক্যান করানো হয় তার। 

বিসিবি স্ক্যান রিপোর্ট সম্পর্কে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছিল যে, মাংসপেশি ছিড়ে যাওয়ার ঘটনা ঘটেনি। তবে তাকে পর্যবেক্ষণে রাখা হবে। পুনে যাওয়ার পরের দু’দিন দলের ক্রিকেটারদের অনুশীলন ছিল না। মঙ্গলবার অনুশীলনে ফিরেছে দল। এর আগে সোমবার টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন সংবাদ মাধ্যমকে জানান যে, ভারতের বিপক্ষে সাকিবকে নিয়ে অনিশ্চয়তা আছে।

আরও পড়ুন

×