ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

হামাসের কব্জায় ছেলে, মেসির দ্বারস্থ আর্জেন্টাইন বাবা

হামাসের কব্জায় ছেলে, মেসির দ্বারস্থ আর্জেন্টাইন বাবা

লিওনেল মেসি। ছবি: ফাইল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২৩ | ১৫:১৩ | আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ | ১৫:১৩

ইসরায়েলের সৈনিক রণকে অপহরণ করেছে ফিলিস্তিনের স্বশস্ত্র সংগঠন হামাস। তার বাবা আর্জেন্টিনার নাগরিক। তবে বসবাস করেন ইসরায়েলে। ছেলেকে ধরে নিয়ে যাওয়ায় তিনি লিওনেল মেসির দ্বারস্থ হয়েছেন। 

মেসির কাছে ওই আর্জেন্টাইন বাবা ভিডিও বার্তায় অনুরোধ করেছেন, তিনি যেন তার ছেলেকে ফিরিয়ে দেওয়ার পদক্ষেপ গ্রহণ করেন। ভিডিও বার্তায় মেসির মনোযোগ আকর্ষণের চেষ্টা করা আর্জেন্টিনার ওই নাগরিকের নাম অ্যালেক্স শারম্যান। 

তিনি ভিডিও’তে বলেছেন, ‘আমার ছেলে রণ, এক আর্জেন্টাইন এবং ইসরায়েলের সৈনিক। তাকে হামাস অপহরণ করেছে। আমি জানি, (মেসি) আপনার কাছে প্রতিদিন অসংখ্য অনুরোধ জমা হয়। এবং আমি জানি না, আমার এই বার্তা আপনাকে কাছে পৌঁছাবে কিনা। কিন্তু একজন বাবা হিসেবে সন্তানকে বাহুডোরে ফিরে পেতে আমার যা করা দরকার তাই করছি।’ 

মেসির ভক্ত বিশ্বব্যাপী। সেই ভক্ত স্বশস্ত্র সংগঠন হামাসেও থাকতে পারে। মেসি অনুরোধ করলে হামাস বা ফিলিস্তিনের কেন্দ্রীয় কর্তৃপক্ষের হস্তক্ষেপে হয়তো তার ছেলে রণকে ফিরিয়ে দিতে পারে এমন আশা শারম্যানের। 

তিনি বলেছেন, ‘আমি জানি, আপনার একটি বার্তা অলৌকিকের মতো কাজ করতে পারে। রণ, আমার ছেলে এবং একজন আর্জেন্টাইনের জন্য কিছু একটা করুণ। আমি আশা করছি, আমার এই আকুতি আপনার কানে পৌছাবে, আপনি কিছু একটা করুণ।’

আরও পড়ুন

×