ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

আজও স্পিনারদের দিন!

আজও স্পিনারদের দিন!

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩ | ০৫:০৩ | আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ | ০৫:০৩

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে যেন প্রাণ ফিরে পেয়েছে আফগানরা। এই এক জয়ে পুরোপুরি বদলে গেছে আফগান শিবির। অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদি তো বেশ দৃঢ়তার সঙ্গেই বলেছেন, চ্যাম্পিয়নদের হারিয়ে তারা জ্বলে ওঠার রসদ পেয়ে গেছেন। 

এবার অন্য এক আফগানিস্তানকে দেখা যাবে বলেও তাঁর দীপ্ত ঘোষণা। সেই আত্মবিশ্বাস নিয়ে আজ তারা দারুণ ফর্মে থাকা নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে। এবারের আসরে এখন পর্যন্ত অপরাজিত তিন দলের একটি নিউজিল্যান্ড। তিন ম্যাচের তিনটিতেই জিতেছে তারা। তবে আজকের খেলা চেন্নাইয়ের স্পিন পিচে বলেই লড়াই জমে উঠতে পারে। 

রোববার অন্য এক আফগানিস্তানের দেখা মেলে। যার শুরুটা হয় রহমানুল্লাহ গুরবাজের হাত ধরে। আজও নিউজিল্যান্ডের সামনে চ্যালেঞ্জ হয়ে উঠতে পারেন আফগান বোলাররা। বিশেষ করে তিন স্পিনার রশিদ খান, মুজিব-উর রহমান ও মোহাম্মদ নবি। এর মধ্যে লেগস্পিনার রশিদ খান ভারতীয় কন্ডিশনের মাস্টার। চিপকের স্পিন পিচে রশিদ-মুজিবকে সামলানো ভীষণ কঠিন হয়ে উঠতে পারে। 

এই ম্যাচে আবার দলের সেরা ব্যাটার কেন উইলিয়ামসনকে পাচ্ছে না নিউজিল্যান্ড। যদিও প্রথম দুই ম্যাচে তাঁকে ছাড়াই দাপট দেখিয়েছিল কিউইরা। এ ছাড়া চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলার কারণে চিপকের এই মাঠ ও পিচের সঙ্গে ভীষণ পরিচিত ওপেনার ডেভন কনওয়ে ও স্পিনার মিচেল স্যান্টনার। 

আরও পড়ুন

×