ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

সাকিবকে নিয়ে ঝুঁকি নেব না: হাথুরুসিংহে

সাকিবকে নিয়ে ঝুঁকি নেব না: হাথুরুসিংহে

ছবি: ফাইল

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩ | ১৪:২৫ | আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ | ১৪:২৫

নিউজিল্যান্ডের বিপক্ষে বাঁ-পায়ের ঊরুয় ব্যথা পেয়েছিলেন সাকিব আল হাসান। স্ক্যান করিয়ে তার ইনজুরি ধরা পড়েনি। মঙ্গলবার দলের সঙ্গে অনুশীলন করেছেন বাঁ-হাতি এই অলরাউন্ডার। লম্বা সময় ব্যাটিং করেছেন, ছিলেন রানিং সেশনেও। 

তবে বুধবারের অনুশীলনে ছিলেন না বিশ্বকাপ দলের অধিনায়ক। সেটাই নতুন করে প্রশ্ন তুলেছে। পুনেতে বৃহস্পতিবার ভারতের বিপক্ষে ম্যাচে খেলবেন তো সাকিব? ওই প্রশ্নের উত্তরে খুব একটা ইতিবাচক বার্তা দিতে পারেননি হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। 

তিনি জানিয়েছেন, স্ক্যান রিপোর্ট দেখে সকালে সিদ্ধান্ত নেবেন তারা, ‘গতকাল সে ব্যাটিং সেশন করেছে। রানিং করেছে। আজ আবার তার স্ক্যান করানো হয়েছে। আমি রিপোর্টের অপেক্ষায় আছি। এই মুহূর্তে সে ভালো আছে। সে যদি খেলার জন্য প্রস্তুত না থাকে তাহলে আমরা ঝুঁকি নেব না। সে রেডি থাকলে তার খেলার সম্ভাবনা আছে।’ 

সাকিব ছাড়া দলের অন্য সকলেই একাদশে ঢোকার জন্য প্রস্তুত ও ফিট বলেও উল্লেখ করেছেন টাইগার দলের লঙ্কান কোচ। এছাড়া ভারতের বিপক্ষে একাদশে পরিবর্তন আসতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি। পুনের উইকেট ও কন্ডিশন বিবেচনা করে পেস আক্রমণে আসতে পারে ওই পরিবর্তন।

হাথুরুসিংহে বলেছেন, ‘তাদের (ভারত) বিপক্ষে আমাদের পরিকল্পনা আছে। সম্ভবত একাদশের কম্বিনেশন ভিন্ন হবে। উইকেট এবং প্রতিপক্ষ বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নেব। এই কন্ডিশনে আদর্শ একাদশ হচ্ছে বোলিং অপশন বাড়ানো।’

আরও পড়ুন

×