ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

সাকিবদের বিপক্ষে যে পরিবর্তন আনতে পারে পাকিস্তান

সাকিবদের বিপক্ষে যে পরিবর্তন আনতে পারে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩ | ০৪:৪২ | আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ | ০৪:৪২

রাজনৈতিক বৈরিতার কারণে খেলার মাঠে বেশ প্রতিদ্বন্দ্বিতা হয় বাংলাদেশ ও পাকিস্তানের। বিশ্ব আসরে এই দুই দলের লড়াই হাইভোল্টেজ ম্যাচ থেকে কোনঅংশে কম নয়। প্রতিদ্বন্দ্বী হলেও এবারের বিশ্বকাপে বাংলাদেশ ও পাকিস্তানের দারুণ মিল। দুই দলই দুখী, আজকের ম্যাচ দিয়েই সুখ পেতে চায় তারা। কলকাতার ইডেন গার্ডেনসে দুপুর আড়াইটায় শুরু হবে দিবারাত্রির এই ম্যাচটি।

বাংলাদেশ-পাকিস্তান দুই দলই বিশ্বকাপ মিশন জয়ে শুরু করেছিল। কিন্তু তারপর ছন্দপতন। একের পর এক হার। বাংলাদেশ হারের মিশনটা একটু আগে শুরু করেছে। পাকিস্তান একটু পরে। দুই দল মিলে টানা ৯ ম্যাচ হেরেছে। বাংলাদেশ টানা পাঁচ ম্যাচ, পাকিস্তান হরেছে টানা চার ম্যাচ। আজ অবশ্য একটা দল এই হারের সীমানা থেকে বের হয়ে আসতে পারবে। আর স্বাভাবিকভাবেই অন্য দলকে সেই হারের বৃত্তে ঘুরপাক খেতে হবে।

কলকাতায় বাংলাদেশের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটিতে পাকিস্তান আজ একাদশে পরিবর্তন আনার কথা ভাবছে। জিও নিউজের খবর, একাদশে তিনটি পরিবর্তন আনতে পারে টিম ম্যানেজমেন্ট। অনিশ্চয়তা কাটলে খেলতে পারেন অলরাউন্ডার শাদাব খান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন তিনি। মাটিতে পড়ে গিয়ে আঘাত পাওয়া দ্রুত মাঠ ছেড়ে গিয়েছিলেন। পরে সিটি স্ক্যান করা হয় তার। শাদাব না খেললেও হয়তো উসামা মিরকেই দেখা যেতে পারে। ওপেনিংয়ে ইমাম উল হকের জায়গায় আসতে পারেন ফখর জামান। চূড়ান্ত একাদশে মোহাম্মদ নওয়াজকে বাদ দিয়ে সুযোগ দেওয়া হতে পারে সালমান আলী আগাকে। 

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: ফখর জামান, আব্দুল্লাহ শফিক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, সালমান আলী আগা, উসামা মির, শাহীন আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, হারিস রউফ। 

আরও পড়ুন

×