ঢাকা রবিবার, ০৩ মার্চ ২০২৪

২০২৪ এ কয় ম্যাচ খেলবে জানাল শ্রীলঙ্কা

২০২৪ এ কয় ম্যাচ খেলবে জানাল শ্রীলঙ্কা

ছবি: ফাইল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২৩ | ১৭:০৩

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে সাময়িক স্থগিত করেছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। তাতে দেশটির আন্তর্জাতিক ক্রিকেট থেমে থাকছে না। বুধবার দেশটি ২০২৪ মৌসুমের আন্তর্জাতিক সূচি ঘোষণা করেছে। 

সূচি অনুযায়ী, আগামী বছর শ্রীলঙ্কা ১০টি টেস্ট ম্যাচ খেলবে। ২১টি করে ওয়ানডে ও টি-২০ খেলবে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে টি-২০ বিশ্বকাপ তো আছেই। 

শ্রীলঙ্কা ২০২৪ মৌসুম শুরু করবে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ দিয়ে। জানুয়ারিতে তিনটি করে ওয়ানডে ও টি-২০ খেলবে তারা। এরপর ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট খেলবে। তিনটি করে ওয়ানডে ও টি-২০ আছে পূর্ণাঙ্গ ওই সিরিজে। 

দলটির প্রথম বিদেশ সফর হবে বাংলাদেশ সিরিজ দিয়ে। ওই সফরে দুটি টেস্ট ও তিনটি করে পঞ্চাশ ও বিশ ওভারের ম্যাচ খেলবে লঙ্কানরা। টি-২০ বিশ্বকাপের পর ইংল্যান্ড সফরে যাবে শ্রীলঙ্কা। সেখানে খেলবে তিনটি টেস্ট। দেশে ফিরে নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট খেলবে। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে তিনটি করে ওয়ানডে ও টি-২০ খেলবে শ্রীলঙ্কা। এরপর দক্ষিণ আফ্রিকা সফরে দুটি টেস্ট খেলে দেশে ফিরে নিউজিল্যান্ডের বিপক্ষে সাদা বলের সিরিজ দিয়ে মৌসুম শেষ করবে তারা। 

নতুন সূচি নিয়ে লঙ্কান বোর্ডের সিইও শাম্মি ডি সিলভা বলেছেন, ‘২০২৪ সালে আমাদের খেলোয়াড়দের অনেক ম্যাচ খেলার সুযোগ পাবে, দর্শকরা অনেকগুলো ম্য্যাচ উপভোগ করতে পারবে। সূচি নিয়ে আমরা উচ্ছ্বসিত।’

আরও পড়ুন

×