ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপে জেতা উচিত এমন সিরিজে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ।  ঢাকা টেস্টে আশা দেখিয়ে ১৭ রানের হার নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিকরা।

চট্টগ্রাম সিরিজের প্রথম টেস্টে চারদিন এগিয়ে থেকেও হতাশার হারে ডোবে মুমিনুল হকের দল। ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা করা ঢাকা টেস্টে আশা দেখিয়ে চতুর্থদিনের শেষ বেলায় হার মেনেছে বাংলাদেশ।

টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে  এখনও তামিম-মুমিনুলরা যোগ করতে পারেননি কোন পয়েন্ট। ঢাকা টেস্টে রোববার হারায় হতাশা ব্যক্ত করেছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। 

দুইশ’ ছাড়ানো লক্ষ্যে নেমে তামিমের ব্যাটিং দেখে দল সহজেই জিতবে এমন আশাও করেছিলেন বলে জানান তিনি।  দিন শেষে সাকিবকে না পাওয়ার আক্ষেপও ঝরেছে অধিনায়কের কণ্ঠে।

ম্যাচ শেষে মুমিনুল বলেন, ‘হার সবসময়ই হতাশার। তবে এই ম্যাচ থেকেই আমরা ইতিবাচক কিছু পেয়েছি। সিরিজ জুড়ে ব্যাট এবং বল হাতে মিরাজ অসাধারণ খেলেছে। তাইজুল বল হাতে ভালো করেছেন। তামিম ইকবাল ও মুশফিকুর রহিমও ফিফটি পেয়েছেন।

তামিম যখন ব্যাট করছিলেন, ভেবেছিলাম সহজেই জয় পাবো। কিন্তু পরে আমরা মিডল অর্ডারে দ্রুত উইকেট হারিয়েছি। মিরাজ দারুণ লড়াই করেছে, কিন্তু লক্ষ্যে পৌছাতে পারেনি। সাকিব ভাই আমাদের দলে দুটি অপশন যোগ করেন। তার জায়গা আসলে একজন দিয়ে পূরণ করার নয়।’