শ্রীলঙ্কার বোলিং কনসালট্যান্ট পদে নিযুক্তির তিন দিনের মাথায় দায়িত্ব ছেড়ে দিয়েছেন চামিন্দা ভাস। তার পদত্যাগের খবর জানিয়ে বিবৃতি দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড-এসএলসি। বিবৃতিতে ভাস বেশি টাকার জন্য জাতীয় দলের দায়িত্ব থেকে সরেছেন বলে মন্তব্য করা হয়। উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে, টি২০ ও টেস্ট সিরিজ খেলতে গতকাল রাতে কলম্বো ত্যাগ করেছেন লঙ্কান ক্রিকেটাররা। সফরে রওনার আগমুহূর্তে ভাস পদত্যাগের সিদ্ধান্ত জানান বলে উল্লেখ করে এসএলসি।

বোর্ডের বিবৃতিতে লেখা হয়- 'এটি খুবই হৃদয়বিদারক যে, চামিন্দা ভাসের মতো একজন কিংবদন্তি ক্রিকেটার তার বেতন বাড়ানোর অন্যায্য দাবি অগ্রাহ্য হওয়ায় একেবারে শেষমুহূর্তে পদত্যাগ করেছেন। যদিও বোর্ডের চুক্তিভুক্ত কর্মী হিসেবে এরই মধ্যে তিনি তার অভিজ্ঞতা, যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে সম্মানী পাচ্ছিলেন।'

লঙ্কান ক্রিকেটে সফল বাঁহাতি পেসার হিসেবে খেলোয়াড়ি জীবন পার করা ভাস আগেও জাতীয় দলে কোচিং করিয়েছেন। ২০১৩ ও ২০১৫-এর পর সর্বশেষ ২০১৭ সালে কিছু সময়ের জন্য পেসারদের নিয়ে কাজ করেছিলেন। মাঝের সময়ে এসএলসি একাডেমি, অনূর্ধ্ব-১৯ এবং 'এ' দলের ফাস্ট বোলারদের নিয়েও কাজ করেন। চতুর্থ দফায় তাকে বোলিং কনসালট্যান্ট করা হয় গত শুক্রবার।