পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে সম্পর্কটা ভালো যাচ্ছে মোহাম্মদ হাফিজের। নিউজিল্যান্ডে দলের সেরা পারফরমার হলেও ঘরের মাঠে প্রোটিয়াদের বিপক্ষে দলে নেওয়া হয়নি তাকে। এবার পিসিবি কেন্দ্রিয় চুক্তির প্রস্তাবের নামে 'অপমান' করেছে প্রফেসর খ্যাত হাফিজকে।

নিচের পর্যায়ের ওই চুক্তির প্রস্তাব তাই ফিরিয়ে দিয়েছেন ৪০ বছর বয়সী হাফিজ। ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ইএসপিএন ক্রিকইনফো এমনই তথ্য দিয়েছে।

২০১৯ সাল থেকে হাফিজ পিসিবির কেন্দ্রিয় চুক্তিতে ছিলেন না। তবে ২০২০ সালে এসে পিসিবি তাকে ম্যাচ খেলার জন্য 'এ' ক্যাটাগরির ফি দিয়ে আসছিল। এরপর চলতি বছর তাকে কেন্দ্রিয় চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে। কিন্তু সেটা 'সি' ক্যাটাগরিতে। হাফিজ সেজন্য ওই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

অবশ্য ভালো ফর্মে থাকা মোহাম্মদ রিজওয়ান ও ফাওয়াহ আলমকে দেওয়া প্রস্তাব তারা গ্রহণ করেছেন। নিউজিল্যান্ডের পরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ ফর্মে থাকা রিজওয়ানকে 'বি' ক্যাটাগরি থেকে সর্বোচ্চ বেতনের ক্যাটাগরিতে তুলে আনা হয়েছে। অথচ সিনিয়র ক্রিকেটার ফাওয়াদকে দেওয়া হয়েছে 'সি' ক্যাটাগরির চুক্তি। যদিও ঘরোয়া লিগের ক্লাব তাকে 'এ+' ক্যাটাগরিতে রেখেছে।

চুক্তির বিষয়ে পিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান বিবৃতিতে বলেন, 'নির্বাচন কমিটির এক সভায় ভালো ফর্ম দেখানো ক্রিকেটারদের চুক্তির ক্যাটাগরি উন্নীত করার সিদ্ধান্ত হয়েছে। সভায় তিন ক্রিকেটারকে তাদের পারফরম্যান্সের জন্য চুক্তি দিয়ে মূল্যায়নের সিদ্ধান্ত হয়। তবে হতাশ হয়েছি যে, হাফিজ চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। তারপরও আমরা তার সিদ্ধান্তকে সম্মান জানায়।'