ঢাকা শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

এবার রান আউট মুমিনুল

এবার রান আউট মুমিনুল

রান আউটে ভাঙল শান্ত-মুমিনুলের জুটি। ছবি: ইউসুফ আলী

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২৩ | ১৩:২৬ | আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ | ১৪:৫৭

সিলেট টেস্টে বাংলাদেশের ৩১০ রান তাড়া করে ৭ রানের লিড নিয়েছে নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে দুই ওপেনার মাহমুদুল জয় ও জাকির হাসান আউট হয়েছেন। এর মধ্যে নাজমুল শান্তর স্ট্রেইট ড্রাইভে নন স্ট্রাইক প্রান্তে রান আউট হয়েছেন জয়। ভুল কল দিয়ে রান আউট হয়েছেন মুমিনুল হকও। 

বাংলাদেশ ৪৩ ওভারে ৩ উইকেট ১১৮ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা নাজমুল শান্ত ৫৩ রান করেছেন। তার সঙ্গী মুশফিকুর রহিম। মুমিনুল হক ৪০ রান করে আউট হয়েছেন। তিনি ডাউন দ্য উইকেটে এসে সোজা শট খেলেন। বল ফিল্ডার সোজা যাচ্ছে দেখেও রানের জন্য দৌড় দেন। শান্ত তাকে সাড়া না দেওয়ায় রান আউট হন মুমিনুল। তারা ৯০ রান যোগ করেন। এর আগে জয় ৪৬ বল খেলে ৮ রান করে ফিরেছেন। জাকির করেছেন ১৭ রান। 

প্রথম ইনিংসে দলকে তিনশ’ ছাড়ানো সংগ্রহ এনে দিতে ৮৬ রানের ইনিংস খেলেন মাহমুদুল হাসান জয়। এছাড়া শান্ত ও মুমিনুল ৩৭ করে রান যোগ করেন। শাহাদাত হোসেন ২৪, মেহেদী মিরাজ ২০ ও নুরুল হাসান খেলেন ২৯ রানের ইনিংস। 

নিউজিল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে ১০৪ রানের ইনিংস খেলেছেন কেন উইলিয়ামসন। মিডল অর্ডারে ড্যারেল মিশেল ৪১ ও গ্লেন ফিলিপস ৪২ রানের ইনিংস খেলেন। এছাড়া কাইল জেমিনসনের ব্যাট থেকে ২৩ ও টিম সাউদির ব্যাট থেকে আসে ৩৫ রানের ইনিংস। 

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের অনিয়মিত অফ স্পিনার ফিলিপস ৪ উইকেট তুলে নেন। দুটি করে উইকেট নেন জেমিনসন ও আজাজ প্যাটেল। বাংলাদেশ দলের হয়ে স্পিনার তাইজুল ইসলাম ৪ উইকেট নিয়েছেন। গোল্ডেন হ্যান্ড বনে গেছেন মুমিনুল হক। মাত্র ৩.৫ ওভার বোলিং করে ৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি।

আরও পড়ুন

×