ম্যানচেস্টার সিটির ইতিহাস সেরা ফুটবলার আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। ক্লাবের ইতিহাসের সর্বোচ্চ গোল করেছেন তিনি। তার পায়ের জাদুতে ২০১৮ ও ২০১৯ মৌসুমে টানা লিগ শিরোপা জিতেছে ম্যানসিটি। অথচ সিটি কোচ পেপ গার্দিওয়ালা সেসব ভুলে যেতে বললেন আগুয়েরোকে। বললেন, দলে নতুন করে জায়গা আদায় করে নিতে।

ম্যানসিটি তাকে ছাড়াই টানা ২০ ম্যাচে জয় তুলে নিয়েছে। তরুণ স্ট্রাইকার ফিল ফোডেন দলের হয়ে দারুণ পারফরম্যান্স দেখাচ্ছেন। আছেন গ্যাব্রিয়েল জেসুস। এছাড়া গুন্ডোগান, র্স্টালিংরা ভুলিয়ে দিয়েছেন আগুয়েরোকে। সাবেক বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখ বস পেপ তাই জানিয়ে দিয়েছেন, দলে এখন আর জায়গা পাকা নয় মেসির জাতীয় দলের সতীর্থ আগুয়েরোর।

অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে দশ মৌসুম আগে প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানসিটিতে আসা সার্জিও আগুয়েরোকে নিয়ে পেপ বলেন, 'প্রথমদিন থেকেই আগুয়েরো জানে যে, দলে যারা আছে সবাই খেলার যোগ্যতা রাখে। প্রথমদিন থেকে সকালের প্রতি আমার বার্তা ছিল যে, দুই ঘণ্টা আগে কী করেছ তা ভুলে যাও।'

তিনি বলেন, 'এটা শুধু আগুয়েরোর জন্য না। বার্তাটা সকলের জন্যই একই। আমি সবসময় চেষ্টা করি পক্ষপাতদুষ্ট না হওয়ার। কিন্তু একজনের প্রতি নায্যতা মানে অন্যের প্রতি অন্যায়। এটাই সবসময় মনে হয়। সার্জিও আমাদের জন্য গুরুত্বপূর্ণ ফুটবলার। আমার অবশ্যই তাকে পূর্ণ ফর্মে ফিরতে সহায়তা করবো।'

আর্জেন্টাইন স্ট্রাইকার গত মৌসুমের বড় সময় জুড়ে ইনজুরিতে ছিলেন। চলতি মৌসুমও ভালো যাচ্ছে না তার। ইনজুরি এরপর করোনা আক্রান্ত হয়ে মৌসুমের শুরু থেকে মাঠের বাইরেই কাটাতে হচ্ছে তার। তবে গত শনিবার ওয়েস্ট হ্যামের বিপক্ষে মাঠে ফেরেন তিনি। এ নিয়ে চলতি মৌসুমে লিগে মাত্র ৬ ম্যাচে মাঠে নামতে পারলেন ইন্দেপেন্দিয়েন্তে থেকে উঠে আসা আগুয়েরো।