ভারতের উইকেট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ খোঁচা দিয়েছেন মাইকেল ভন। চেন্নাইয়ে সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড ভারতের কাছে হারার পরে পিচের মান নিয়ে প্রশ্ন তোলেন সাবেক ইংলিশ অধিনায়ক ভন।

চেন্নাইয়ের পিচকে 'বাজে' নিরূপন করে ভারতের পয়েন্ট কাটার জন্যও আইসিসির হস্তক্ষেপ চান ভন। এরপর আহমেদাবাদে তৃতীয় টেস্টে ইংল্যান্ড দু'দিনেই হারলে ভনের খোঁচা আরও জোরালো হয়ে ওঠে। এবারও উইকেটের দোষ দেন ভন।

চতুর্থ টেস্টের আগে তো মজার ছলে ভারতের উইকেট নিয়ে জবাব দিয়েছেন ভন। মাটি কুপিয়ে তছনছ করা এক উইকেটের ছবি টুইট করে তিনি খেলেন, 'শেষ টেস্টের প্রস্তুতি ভালোই চলছে।' পরদিন ওই একই উইকেট নিয়ে ভিডিও দেন ভন। এবার পিচ রিপোর্ট নিয়ে হাজির হন তিনি।

কিন্তু আহমেদাবাদে সিরিজের শেষ টেস্টের প্রথমদিন ইংল্যান্ডের ব্যাটিং প্রদর্শনী দেখে 'ইউটার্ন' নিয়েছেন তিনি। টুইট করেছেন, 'এমন ব্যাটিংয়ের পর কোন অজুহাত চলে না।'

শেষ টেস্টে ভারতের বিপক্ষে প্রথমে ব্যাটিং নিয়ে ২০৫ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন বেন স্টোকস। তাদের দশ উইকেটের আটটিই নিয়েছেন ভারতীয় স্পিনাররা। কিন্তু ভারতের স্পিন অতো 'বিষাক্ত' ছিল না। ভন তাই উইকেট নয় প্রকারান্তে দোষ দিচ্ছেন ব্যাটসম্যানদের।