ভারতের হয়ে মাত্র চারটি টেস্ট খেলেছেন ওয়াশিংটন সুন্দর। ওই চার টেস্টেই নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন ২১ বছর বয়সী ভারতীয় স্পিন অলরাউন্ডার।

ব্যাট হাতে অস্ট্রেলিয়ার মাটিতে দলকে দুর্দান্ত লড়াই করে সমতা এনে দিয়েছেন। দারুণ ইনিংস খেলে ম্যাচ জিতিয়েছেন। ঘরের মাঠেও লোয়ার অর্ডারে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং দক্ষতা দেখিয়েছেন ওয়াশিংটন সুন্দর।

তাকে তাই নিজের চেয়েও অনেকদিক থেকে এগিয়ে রাখছেন সাবেক ভারতীয় ক্রিকেটার ও কোচ রবি শাস্ত্রী। ভারতীয় কোচের মতে, সুন্দরের ন্যাচারাল অনেক দক্ষতাই তার চেয়ে বেশি।

চার টেস্টে তিন ফিফটিতে ৬৬ গড়ে রান তোলা ওয়াশিংটন সুন্দরকে নিয়ে শাস্ত্রী বলেন, 'তার দক্ষতা আছে, সে ভারতীয় দলের হয়ে খেলার যোগ্যতা রাখে। তার দীর্ঘ পথ যাওয়ার সুযোগ আছে। বোলিংয়ে যদি সে আরেকটু মনোযোগ দেয়, দেশের বাইরে সে ছয় নম্বরের জন্য দারুণ ক্রিকেটার হয়ে উঠবে।'

ভারতের হয়ে ৮০ টেস্ট খেলে ১১ সেঞ্চুরি ও ১২ ফিফটির মালিক শাস্ত্রী জানান, ৮০'র দশকে দেশের বাইরে ৫০, ৬০ ও ৭০' এর কোটায় রান করা এবং ২০ ওভার হাত ঘুরিয়ে দুই-তিনটা উইকেট নেওয়া ছিল তার কাজ। ওয়াশিংটন সুন্দর সহজেই ভারতের হয়ে সেই দায়িত্ব পালন করতে পারবেন।

শাস্ত্রী আরও বলেন, 'রাজ্য পর্যায়ে সুন্দর সহজেই চারে ব্যাট করতে পারে। এ নিয়ে কোন সন্দেহ নেই। আমি বিষয়টি নিয়ে তামিল নাডুর নির্বাচকদের সঙ্গে আলপ করবো। এমনকি দিনেশ কার্তিকের সঙ্গেও কথা বলবো। আমি মনে করি, তার টপ ফোরে ব্যাটিং করা উচিত।'